ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

2018-06-22

, ৮ শাউয়াল ১৪৩৯

ভারতীয় ট্রাক চালকদের যৌনাচার

হিলিতে এইচআইভি ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা

প্রকাশিত: ০৬:৩৪ , ০১ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৬:৩৪ , ০১ ডিসেম্বর ২০১৭

হিলি প্রতিনিধি: ভারতীয় পণ্যবাহী ট্রাকের চালক ও হেলপাররা হিলি স্থলবন্দর এলাকায় ভাসমান যৌন কর্মীদের সাথে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ায় এইচআইভি ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। চিকিৎসকরা বলছেন, দেশে প্রবেশের সময় ভারতীয় চালকদের স্বাস্থ্য পরীক্ষা করা জরুরি।

এশিয়ার মধ্যে এইচআইভি এইডস রোগীর সংখ্যার দিক থেকে ভারত রয়েছে দ্বিতীয় স্থানে। তাই ঝুঁকিতে রয়েছে বাংলাদেশও। এদিকে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে শত শত পণ্যবাহী ট্রাক দেশে প্রবেশ করছে।

আর এসকল পণ্য খালাস করতে ১০-১২ দিন সময় লাগে ভারতীয় গাড়িচালকদের। এসময় তারা হিলি শহরে ভাসমান যৌন কর্মীদের সাথে অবাধে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ছে। এতে এইডস ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে সংশ্লিষ্টরা।

শুধু ভাসমান যৌনকর্মীই নয়, তাদের পাশাপাশি হিজড়া যৌনকর্মীরা জড়িয়ে পড়ছে এই অনৈতিক কর্মকাণ্ডে। যৌনকর্মীরা বলছেন, অভাবের কারণে ভারতীয় চালক ও হেলপারদের সাথে জীবনের ঝুঁকি নিয়ে শারীরিক সম্পর্ক করছেন তারা।

এদিকে ভারতীয় ট্রাকচালকদের বাংলাদেশে প্রবেশের সময় স্বাস্থ্য পরীক্ষা করা প্রয়োজন বলে মনে করছেন হিলি স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আহসান আলী সরকার। এদিকে ভারত থেকে এইচআইভি ভাইরাস বহন করে আসা ভারতীয় চালক ও হেলপারদের অবাধে হিলি শহরে ঘুরাফেরার কারণে ওই এলাকা ঝুঁকির মধ্যে রয়েছে বলে মনে করছেন স্থানীয়রাও।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is