ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

স্বাধীনতা দিবসে উৎসবের আমেজ গোটা রাজধানী জুড়ে

প্রকাশিত: ১০:৩৫ , ২৬ মার্চ ২০১৭ আপডেট: ১০:৩৫ , ২৬ মার্চ ২০১৭

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার স্বাধীনতা দিবসে উৎসবের আমেজ ছিলো গোটা রাজধানী জুড়ে। সড়কগুলো সাজানো হয় জাতীয় পতাকা আর রঙিন আলোয়। গুরুত্বপূর্ণ ভবনগুলোতেও করা হয় আলোকসজ্জা। এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়, টিএসসি, চারুকলা, সোহরাওয়ার্দী উদ্যান, শহীদ মিনার, রবীন্দ্র সরোবর ও হাতিরঝিল প্রাণবন্ত হয়ে ওঠে মানুষের ভিড়ে। উৎসবের আমেজ আর লা্ল-সবুজের আবহে স্বাধীনতা দিবসের দিনটি উদযাপন করেন তাঁরা।  

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে রাজধানী ঢাকায় ছিলো  উৎসবের আমেজ। সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, পাঁচতারকা হোটেলসহ নানা ভবনে দেখা মেলে  বাহারী আলোকসজ্জার। সড়ক ও সড়কদ্বীপ সাজানো হয় জাতীয় ও রঙিন পতাকায়। 

রাজধানীতে যেকোনো দিবসের উৎসবের অন্যতম প্রাণকেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও চারুকলা সেজে উঠেছিল লাল-সবুজের রঙে। সে-ছোঁয়া লেগেছিলো শহীদ মিনারেও। ছোট-বড় হাজারো পতাকা শোভা পাচ্ছিলো পুরো এলাকা জুড়ে। ফুলেল সাজ আর আলোজসজ্জাও ছিলো দৃষ্টিকাড়া। এ ছাড়া স্বাধীনতা দিবসের চেতনাকে ধারণ করে লাল-সবুজ রঙের দৃষ্টিনন্দন পোশাক কয়েকগুণ আমেজ বাড়িয়ে তোলে উৎসবের । 

উচ্ছ্বল পদচারণায় প্রাণের উচ্ছ্বাস আর লোকজ আমেজ সব মিলিয়ে উৎসবমুখর ছিল স্বাধীনতা দিবেসর উৎসব। 

বিকেলে রবীন্দ্র সরোবর আর শহীদ মিনারে স্বাধীনতা দিবসের জমজমাট অনুষ্ঠান প্রমান করে অস্বস্তি কাটিয়ে, ভয় উড়িয়ে স্বাধীনতা দিবস উদযাপনে বেরিয়ে  এসেছে সাধারণ মানুষ। 

রাজধানীর হাতির ঝিলেও ছিলো বেশ ভিড়। মুক্ত আর খোলা পরিবেশে স্বাধীনতা দিবেসর সুন্দর বিকেলে পার করেছেন নগরবাসী। 
 

এই বিভাগের আরো খবর

ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকেট বিক্রির তৃতীয় দিনেও ভিড় 

নিজস্ব প্রতিবেদক: ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকেট বিক্রির তৃতীয় দিনেও রাজধানীর বিভিন্ন রেল স্টেশনে ভিড় করছেন টিকেট প্রত্যাশীরা। আজ দেয়া...

বাংলাদেশ সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে এগিয়ে যাবে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে এগিয়ে যাবে। দেশে শান্তি শৃঙ্খলা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is