ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫

2018-11-15

, ৬ রবিউল আউয়াল ১৪৪০

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু ২৭ জানুয়ারি

প্রকাশিত: ০১:০৭ , ০৬ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০১:০৭ , ০৬ ডিসেম্বর ২০১৭

বিনোদন ডেস্ক: আগামী ২৭ জানুয়ারি ঢাকায় শুরু হতে যাচ্ছে ১১তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। ‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ স্লোগান নিয়ে শুরু হওয়া সপ্তাহব্যাপী আয়োজিত এই উৎসবটি চলবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত।

এরই মধ্যে বাংলাদেশ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ১ হাজার চলচ্চিত্র জমা পড়েছে। বর্তমানে চলছে চলচ্চিত্রগুলোর বাছাই প্রক্রিয়া। এবার উৎসবে ২০০টি চলচ্চিত্র প্রদর্শনের লক্ষ্য হাতে নিয়েছে আয়োজক সংগঠন চিলড্রেন ফিল্ম সোসাইটি।

উৎসবের মূল ভ্যানু নির্ধারিত হয়েছে পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তন। এছাড়াও ব্রিটিশ কাউন্সিল, গ্যেটে ইনস্টিটিউট, অলিয়ঁস ফ্রঁসেজ, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ড্যাফোডিল স্কুলে প্রদর্শিত হবে চলচ্চিত্রগুলো।

শিল্পের শক্তিশালী মাধ্যম চলচ্চিত্রকে শিশুদের শিক্ষা ও বিনোদনের অন্যতম অনুষঙ্গ হিসেবে গড়ে তুলতে ২০০৬ সালের ১৭ আগস্ট প্রতিষ্ঠিত হয় চিলড্রেন ফিল্ম সোসাইটিজ বাংলাদেশ। সংগঠনটির উদ্যোগে প্রতিবছর শিশু চলচ্চিত্রের এ মিলনমেলা বসে।

 

এই বিভাগের আরো খবর

স্বামীর প্রতি সোনালির ভালোবাসার বহি:প্রকাশ ইনস্টাগ্রামে

বিনোদন ডেস্ক: ক্যানসারে আক্রান্ত সোনালি বেন্দ্রের অবস্থা এখন অনেকটাই ভালো। তবে, তার এই পর্যন্ত আসার পথটা ছিল বেশ কঠিন। বিভিন্ন সময়ে...

বিয়ে করলেন দীপিকা-রণবীর

বিনোদন ডেস্ক: ইতালিতে কোঙ্কানি প্রথায় বিয়ের পর এবার সিন্ধি রীতি মেনে বিয়ে করবেন বলিউডের অন্যতম জনপ্রিয় জুটি দীপিকা-রণবীর। তাদের এই বিয়েকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is