ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫

2018-12-17

, ৮ রবিউস সানি ১৪৪০

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বে বার্সেলোনা

প্রকাশিত: ০৩:৪৫ , ০৬ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৩:৪৫ , ০৬ ডিসেম্বর ২০১৭

ক্রীড়া প্রতিবেদক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিয়ম রক্ষার ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে অলিম্পিয়াকোসকে হারিয়ে নকআউট পর্বের টিকিট পেলো জুভেন্টাস। ম্যানচেস্টার ইউনাইটেড ও রোমা নিশ্চিত করেছে নক আউট পর্ব। এদিকে, চেলসির সাথে ড্র করে চ্যাম্পিয়ন্স লিগকে বিদায় জানিয়েছে গত আসরের রানারআপ অ্যাতলেতিকো মাদ্রিদ। আর সি গ্রুপের দ্বিতীয় হয়ে টপ সিক্সটিনে জায়গা করে নিলো চেলসি।
 
বেস্ট সিক্সটিনের জায়গা দখল হয়েছে আগেই। পর্তুগিজ ক্লাব লিবনের সাথে গ্র“প পর্বের শেষ ম্যাচটি খুব একটা গুরুত্বপূর্ণ নয় বলেই, মেসিকে ছাড়াই মাঠে নেমেছিলো বার্সেলোনা। তবে মেসি বিহীন বার্সা যে খুব একটা গোছালো নয়, সেটা কিন্তু স্পষ্টই ছিলো মাঠে।

ক্যাম্প ন্যুতে প্রায় ৪৯ হাজার দর্শককে প্রথমার্ধে আনন্দে ভাসাতে পারেনি ভালভার্দের শিষ্যরা। ৫৯ মিনিটে কিছুটা পুষিয়ে দিয়েছেন পাসকো । এর পরেই বদলি হিসেবে মাঠে নামেন মেসি। পাল্টে যায় চিত্রনাট্য, শুরু হয় একের পর এক আক্রমণ। তবে ভাগ্য দেবতা কোন ভাবেই মুখ তুলে তাকাননি মেসিদের দিকে।

ম্যাচে অতিরিক্ত সময়ে তৈরি হয় গোলের সুযোগ। লুইস সুয়ারেজরা সেটিকে গোলে পরিণত করতে না পারলেও ঠিকই আনন্দে মেতেছিলো বার্সেলোনা। দলকে গোল হজম থেকে বাঁচাতে গিয়ে নিজের জালেই, বল জড়িয়ে দিলেন লিজবনের ডিফেন্ডার ম্যাথিউ। ফলাফল ২-০ গোলের জয় নিয়ে গ্রুপ সেরা বার্সেলোনা।

চ্যাম্পিয়ন্স লিগে ডি গ্রপের আরেক ম্যাচে অলিম্পিয়াকোসের সাথে ২-০ গোলে জিতে নক আউট পর্বে জায়গা পেয়েছে জুভেন্টাস। দলের হয়ে গোল করেছেন জুয়ান ও ফেদেরিকো।

এছাড়া, সিএসকে মস্কোর বিপক্ষে ২-১ গোলে জয়ে নক আউটে খেলছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। চেলসির সাথে ১-১ গোলের ড্র করে বিদায় নিয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ।  এই ড্রয়ের ফলে সি গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলতে চেলসি আর গ্রুপ চ্যাম্পিয়ন রোমা।

এই বিভাগের আরো খবর

স্প্যানিশ লিগে রাতে মাঠে নামছে বার্সেলোনা-লেভান্তে

ক্রীড়া ডেস্ক : স্প্যানিশ ফুটবল লিগে রাতে মাঠে নামবে বর্তমান লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা। কাতালানদের প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের ৭ নম্বর দল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is