ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-24

, ৯ রমজান ১৪৩৯

জমে উঠেছে রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনী প্রচারণা

প্রকাশিত: ০৪:৫৪ , ০৬ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৫:০১ , ০৬ ডিসেম্বর ২০১৭

রংপুর প্রতিনিধি: রংপুরে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। শীতের আমেজ উপেক্ষা করে দিন রাত চলছে প্রচার প্রচারণা। মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীরাও ব্যস্ত জনসংযোগে।

আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বিতীয়বারের মতো রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচন। নির্বাচনকে ঘিরে এখন নগরীতে চলছে ব্যাপক প্রচার প্রচারণা। রংপুর সিটিতে এবার নুতন করে যুক্ত হয়েছে  ১৮ টি বর্ধিত ওয়ার্ড। নতুন এ ওয়ার্ডগুলোতে উন্নয়নের ছোঁয়া না লাগলেও বেড়েছে নাগরিক প্রত্যাশা।

ওয়ার্ডের নতুন পুরাতন প্রার্থীরা তুলে ধরছেন তাদের নেওয়া বিভিন্ন পদক্ষেপ। প্রত্যাশা পুরণে চাইছেন ভোটারদের সমর্থন। আর এদিকে ভোটাররাও এলাকার উন্নয়নের জন্য প্রার্থী বাছাইয়ে করছেন চুলচেরা বিশ্লেষণ।

ভোটাররা বলেন, “আমরা এমন নেতৃত্বই চাই, যারা উন্নয়নের প্রত্যাাশা কেবল প্রতিশ্র“তির মধ্যেই সীমাবদ্ধ রাখবে না।”

আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি ছাড়াও মেয়র পদে লড়ছেন ইসলামী শাসনতন্ত্র ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির একজন নেতা। প্রার্থীরা  তুলে ধরছেন তাদের প্রতিশ্র“তি।

আওয়ামী লীগের প্রার্থী শরফুদ্দিন আহমেদ ঝন্টু রংপুর শহরে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও তাঁকে মেয়র হিসাবে নির্বাচিত করতে জনগণের কাছে ভোট চান।

জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন, “নির্বাচনের আচরণ বিধি আমাদের সামনেই আছে। আর সেটাকে অনুসরণ করেই আমরা আমাদের নির্বাচনের প্রচরণার কাজগুলো করছি।”

এদিকে নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ভোটার ও প্রার্থীদের সহযোগিতা চেয়ে আচরন বিধি লঙ্ঘন না করার আহবান জানিয়েছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে এবার তিন লাখ ৯৩ হাজার ৯৯৪ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন আগামী ২১ ডিসেম্বর।

এই বিভাগের আরো খবর

ঝিনাইদহে বাড়িতেই তামাক পাতা প্রক্রিয়াজাতকরণ, হুমকিতে জনস্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক: কোন কারখানায় নয়, বাসস্থানেই চুল্লী বানিয়ে চলছে তামাক পাতা প্রক্রিয়াকরণের কাজ। আর এই কাজে অংশ নিচ্ছে বাড়ির নারী-পুরুষসহ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is