ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-24

, ৯ রমজান ১৪৩৯

ছাত্রীদের ওপর সন্ত্রাসী হামলার জেরে রাজশাহী আইএইচটি বন্ধ ঘোষণা

প্রকাশিত: ০৮:৪৮ , ০৬ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৮:৪৮ , ০৬ ডিসেম্বর ২০১৭

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি-আইএইচটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ক্যাম্পাসে বহিরাগতদের উৎপাত বন্ধ ও নিরাপত্তার দাবিতে আন্দোলনরত ছাত্রীদের ওপর সন্ত্রাসী হামলা ঘটনার প্রেক্ষিতে কর্তৃপক্ষ প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বহিরাগতদের উৎপাত ও নিরাপত্তার দাবিতে আইএইচটি‘র বিক্ষুব্ধ ছাত্রীরা বুধবার সকাল ১০টার দিকে প্রতিষ্ঠানের অধ্যক্ষকে তাঁর কক্ষে অবরুদ্ধ করে রাখেন। পরে পুলিশ আন্দোলনরত ছাত্রীদের অধ্যক্ষের কক্ষ থেকে বের করে আনার সময় তাদের ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। এতে তিনজন ছাত্রী আহত হয়। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় তাৎক্ষণিকভাবে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা ডাকা হয়। সভা শেষে রাজশাহী আইএইচটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। শিক্ষার্থীদের আজ বিকেল তিনটার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পরে শিক্ষাপ্রতিষ্ঠানটি খুলে দেওয়া হবে বলে জানান অধ্যক্ষ ড. সিরাজুল ইসলাম।

এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে আইএইচটি ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 

এই বিভাগের আরো খবর

ঝিনাইদহে বাড়িতেই তামাক পাতা প্রক্রিয়াজাতকরণ, হুমকিতে জনস্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক: কোন কারখানায় নয়, বাসস্থানেই চুল্লী বানিয়ে চলছে তামাক পাতা প্রক্রিয়াকরণের কাজ। আর এই কাজে অংশ নিচ্ছে বাড়ির নারী-পুরুষসহ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is