ঢাকা, বুধবার, ২২ আগস্ট ২০১৮, ৭ ভাদ্র ১৪২৫

2018-08-21

, ৯ জিলহজ্জ ১৪৩৯

বিচারকাজে ধীর গতি

ময়মনসিংহে সিনেমা হলে বোমা হামলা, ১৫ বছরেও হয়নি পুনর্বাসন

প্রকাশিত: ১০:২৫ , ০৭ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৫:৪২ , ০৭ ডিসেম্বর ২০১৭

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের চারটি সিনেমা হলে একযোগে বোমা হামলার ১৫ বছর পূর্ণ হলো আজ। ২০০২ সালের ৭ ডিসেম্বর জঘন্যতম এই হামলায় প্রাণ হারান ১৮ জন। আহত হন দু’শরও বেশি। বোমা হামলার ১৫ বছর পেরিয়ে গেলেও এখনো শেষ হয়নি বিচারকাজ। হতাহতদের পরিবারকে পুনর্বাসনে দেয়া প্রতিশ্র“তিরও বাস্তবায়ন হয়নি।

২০০২ সালের ৭ ডিসেম্বর। ময়মনসিংহ শহরের ছায়াবানী, অজন্তা, অলকা ও পূরবী সিনেমা হলে হঠাৎই বোমার বিস্ফোরণ। জেএমবির এই হামলায় ঘটনাস্থলেই প্রাণ হারান ১১ জন। পরে হাসপাতালে মারা যান আরও ৭ জন। আহত হন অনেকে।  

হামলার পরপরই জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয় আওয়ামী লীগ নেতা সাবের হোসেন চৌধুরী, অধ্যাপক মুনতাসীর মামুন, শাহরিয়ার কবির ও বর্তমান ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানসহ ৩১ জনকে। পরে সিআইডির তদন্তে এই হামলার সাথে জঙ্গি সংগঠন জেএমবি’র সংশ্লিষ্টতা বেরিয়ে আসে। ২০০৭ সালে আওয়ামী লীগ নেতাদের বাদ দিয়ে জেএমবি’র আঞ্চলিক কমান্ডার সালাউদ্দিন ওরফে সালেহীনসহ ৩ জঙ্গির বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে চার্জশিট দাখিল করেন সিআইডির ময়মনসিংহ জোনের তৎকালীন সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম।

এদিকে, বোমা হামলায় দায়ের করা চারটি মামলার বিচারকাজ এখনো শেষ হয়নি। স্পেশাল জর্জ কোর্টের স্পেশাল পিপি শেখ আবুল হাসেম জানালেন, অবিলম্বেই এই মামলার নিষ্পত্তি হবে।

বোমা হামলার পর কেটে গেছে ১৫ বছর। নিহতদের স্বজন আর আহতরা এখনো বেঁচে আছেন দুঃসহ যন্ত্রনা নিয়ে। তারা বললেন, জঘন্য এই হামলার মতো ঘটনা যাতে আর না ঘটে সেজন্য অপরাধীদের দ্রুত বিচার নিশ্চিত করা উচিত।

 

এই বিভাগের আরো খবর

মহাসড়কের কোথাও কোথাও ধীরগতি

নিজস্ব প্রতিবেদক : ঘরমুখো মানুষের ভিড় এখন মহাসড়কে। এ কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতুর ৩৫ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানজটের...

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে পৃথক দুইটি সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ২১ জন। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার...

দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন

ডেস্ক প্রতিবেদন: প্রতিবছরের মতো এবারও সৌদি আরবের সাথে মিল রেখে দেশের কয়েকটি জেলার কয়েকশ গ্রামে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। আজ মঙ্গলবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is