ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

2018-06-22

, ৮ শাউয়াল ১৪৩৯

নভেম্বরে চট্টগ্রাম কাস্টমস হাউসের লক্ষ্যমাত্রার অতিরিক্ত রাজস্ব আয়

প্রকাশিত: ০২:১৭ , ০৭ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০২:১৭ , ০৭ ডিসেম্বর ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি: চলতি অর্থবছরের নভেম্বরে প্রথমবারের মতো লক্ষ্যমাত্রার অতিরিক্ত রাজস্ব আয় করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস।
চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, চলতি অর্থবছরের নভেম্বরে লক্ষ্যমাত্রা ৩ হাজার ৮২৯ কোটি ৫৬ লাখ টাকার বিপরীতে রাজস্ব আয় হয় ৩ হাজার ৮৮২ কোটি ৪১ লাখ টাকা। অর্থাৎ লক্ষ্যমাত্রার চেয়ে ৫২ কোটি ৮৫ লাখ টাকা অতিরিক্ত রাজস্ব আয় হয়। যেখানে জুলাই থেকে অক্টোবর গত চার মাসে গড়ে ৪০৯ কোটি টাকার রাজস্ব ঘাটতি হয় প্রতিষ্ঠানটির।

এ প্রসঙ্গে চট্টগ্রাম কাস্টমস কমিশনার ড. এ কে এম নুরুজ্জামান জানান, লক্ষ্যমাত্রা অর্জনের জন্য এনবিআর চেয়ারম্যানের দিকনির্দেশনা অনুযায়ী কাজ করা হয়েছে। সাফল্যের এ ধারা অব্যাহত রাখার জন্য সকলকে আরও মনোযোগী হয়ে কাজ করার আহবান জানান তিনি।

এছাড়াও এ অর্জনের জন্য টিম ওয়ার্ককে গুরুত্ব দেওয়া, পোস্ট ক্লিয়ারেন্স অডিট কার্যক্রমের গভীর মনিটরিং করা, রিকনসিলিয়েশন করা, পণ্যের সঠিক শুল্ক মূল্যায়ন করা, নেট ওয়েট ও গ্রস ওয়েটের ব্যবধান কমানো, বকেয়া আহরণে কঠোর মনিটরিং করা, ইনভেন্ট্রি কার্যক্রম ও রিপোর্ট প্রদান করা, নিলাম ও ধ্বংসযোগ্য পণ্যের কার্যক্রম দ্রুত সম্পন্ন করা হয়েছে বলেও জানান কমিশনার ড. এ কে এম নুরুজ্জামান।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is