ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

ছাত্রনেতা মোমিন হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

প্রকাশিত: ০২:৪৪ , ০৭ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৪:০৭ , ০৭ ডিসেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কাফরুলে জাসদ ছাত্রলীগ নেতা কলেজ ছাত্র মোমিন হত্যার ঘটনায় তিনজনের মৃত্যুদণ্ড ও ছয় জনের যাবজ্জীবন কারাদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো, সাখাওয়াত হোসেন জুয়েল, তারেক ওরফে জিয়া এবং ওসি রফিক। এদিকে ওসি রফিক কারাবন্দী অবস্থায় ২০১৫ সালের ২২ ডিসেম্বর মারা যায়।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলো,  হাবিবুর রহমান তাজ, জাফর আহমেদ, মনির হাওলাদার, ঠোঁট উঁচা বাবু, আসিফুল হক জনি ও শরিফ উদ্দিন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ ও নির্মল কুমার দাস। আসামিদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী  ইউসুফ হোসেন হুমায়ুন এবং আইনজীবী এ কে এম তৌহিদুর।

মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ১৩ সেপ্টেম্বর খুন হন কলেজ ছাত্র মোমিন। এ ঘটনায় ওই দিনই নিহতের বাবা আবদুর রাজ্জাক বাদী হয়ে মতিঝিল থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম রফিকুল ইসলামসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলার শুনানি শেষে ২০১১ সালের ২০ জুলাই দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ রায় ঘোষণা করেন। রায়ে ওসি রফিকসহ তিনজনকে মৃত্যুদণ্ড ও পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী হাবিবুর রহমান তাজসহ ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

এই বিভাগের আরো খবর

পিইসি পরীক্ষা শুরু হচ্ছে কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী-পিইসি পরীক্ষা-২০১৮ শুরু হচ্ছে। রোববার থেকে সকাল সাড়ে ১০টা...

পুলিশের গাড়িতে হামলায় প্রমাণ হয় বিএনপি সহিংসতা পরিহার করেনি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি পুলিশের গাড়ির উপর হামলা করে আবারও প্রমাণ করেছে তারা জঙ্গি এবং সহিংসতার পথ পরিহার করেনি। শুক্রবার সকালে ধানমণ্ডির...

সরকারি অনুষ্ঠানে উপস্থিতি: প্রধানমন্ত্রীতে অনাপত্তি, অর্থমন্ত্রীতে আপত্তি ইসির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপস্থিতি বিষয়ে অবহিত করা হলে অনাপত্তি জানিয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is