ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

আজ শুরু হচ্ছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো

প্রকাশিত: ০২:৫০ , ০৭ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০২:৫০ , ০৭ ডিসেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজার বিষয়ে সচেতনতা বাড়াতে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো। রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা প্লাজায় তিন দিনব্যাপী এই মেলার আয়োজন করেছে অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্যবিষয়ক অনলাইন পত্রিকা অর্থসূচক ।

গত মঙ্গলবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মেলা আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরেন অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান। এ ছাড়া বক্তব্য দেন এক্সপোর পার্টনার ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি মোশতাক আহমেদ সাদেক ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সাধারণ সম্পাদক খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ বছর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, শেয়ার লেনদেনকারী ব্রোকার হাউস, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান, পুঁজিবাজারে তালিকাভুক্ত কম্পানিসহ প্রায় ৪০টি প্রতিষ্ঠান অংশ নেবে।

এক্সপোতে প্রবেশে কোনো টিকিট প্রয়োজন হবে না, তবে প্রত্যেককে কুপন দেওয়া হবে। যাতে র‌্যাফল ড্রর মাধ্যমে রানার অটোমোবাইলসের সৌজন্যে একটি ১২৫ সিসি মোটরসাইকেল, হিল টাওয়ার হোটেলে সঙ্গীসহ দুই রাত থাকার কুপন। প্রতিদিন একটি করে ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকিট ও একটি করে স্মার্টফোন।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, এক্সপোর তিন দিনে পুঁজিবাজার ও অর্থনীতি বিষয়ে পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে ।
ক্যাপিটাল মার্কেট এক্সপোর স্পন্সর সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস, শাহজীবাজার পাওয়ার লিমিটেড ও বারাকা পাওয়ার। কো-পার্টনার বাংলাদেশ অর্থনীতি সমিতি, ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট অব বাংলাদেশ (আইসিএমএবি), ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস, বাংলাদেশ (আইসিএবি) এবং ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)।

আগামী শনিবার পর্যন্ত মেলা চলবে এবং প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানায় আয়োজক প্রতিষ্ঠান।

এই বিভাগের আরো খবর

দুদকের তলবে হাজির হননি মোরশেদ খান

নিজস্ব প্রতিবেদক: দুদকের তলবে হাজির না হয়ে সময়ের আবেদন করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপি সিনিয়র নেতা এম মোরশেদ খান এবং তার স্ত্রী...

তাজিয়া মিছিলে ধাতব অস্ত্র ও দাহ্য পদার্থ নিষিদ্ধ: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক: পবিত্র আশুরার তাজিয়া মিছিলে প্রবেশের সময় দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, টিফিনকারি ও ব্যাগ বহন নিষিদ্ধ করেছেন ঢাকা...

ডাকসু নির্বাচন: আদালত অবমাননার মামলা কার্যতালিকা থেকে বাদ

নিজস্ব প্রতিবেদক: হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন না করায় বিশ্ববিদ্যালয়ের...

নির্বাচনে সবপক্ষকে অহিংস আচরণের আহ্বান বার্নিকাটের

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনের আগে, চলাকালে ও পরে সব পক্ষকে অহিংস আচরণ করার আহ্বান জানিয়েছেন ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is