ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

2018-07-19

, ৬ জিলকদ্দ ১৪৩৯

আজ শুরু হচ্ছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো

প্রকাশিত: ০২:৫০ , ০৭ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০২:৫০ , ০৭ ডিসেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজার বিষয়ে সচেতনতা বাড়াতে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো। রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা প্লাজায় তিন দিনব্যাপী এই মেলার আয়োজন করেছে অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্যবিষয়ক অনলাইন পত্রিকা অর্থসূচক ।

গত মঙ্গলবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মেলা আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরেন অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান। এ ছাড়া বক্তব্য দেন এক্সপোর পার্টনার ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি মোশতাক আহমেদ সাদেক ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সাধারণ সম্পাদক খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ বছর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, শেয়ার লেনদেনকারী ব্রোকার হাউস, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান, পুঁজিবাজারে তালিকাভুক্ত কম্পানিসহ প্রায় ৪০টি প্রতিষ্ঠান অংশ নেবে।

এক্সপোতে প্রবেশে কোনো টিকিট প্রয়োজন হবে না, তবে প্রত্যেককে কুপন দেওয়া হবে। যাতে র‌্যাফল ড্রর মাধ্যমে রানার অটোমোবাইলসের সৌজন্যে একটি ১২৫ সিসি মোটরসাইকেল, হিল টাওয়ার হোটেলে সঙ্গীসহ দুই রাত থাকার কুপন। প্রতিদিন একটি করে ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকিট ও একটি করে স্মার্টফোন।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, এক্সপোর তিন দিনে পুঁজিবাজার ও অর্থনীতি বিষয়ে পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে ।
ক্যাপিটাল মার্কেট এক্সপোর স্পন্সর সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস, শাহজীবাজার পাওয়ার লিমিটেড ও বারাকা পাওয়ার। কো-পার্টনার বাংলাদেশ অর্থনীতি সমিতি, ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট অব বাংলাদেশ (আইসিএমএবি), ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস, বাংলাদেশ (আইসিএবি) এবং ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)।

আগামী শনিবার পর্যন্ত মেলা চলবে এবং প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানায় আয়োজক প্রতিষ্ঠান।

এই বিভাগের আরো খবর

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাণিজ্যদূত রুশনারা আসছেন শনিবার

কূটনৈতিক প্রতিবেদকঃ বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক কীভাবে আরো জোরদার করা যায় তা নিয়ে আলোচনা করতে শনিবার রাতে...

ইসি অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন করতে পারবে: আশাবাদ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ বছরের শেষ দিকে সকল রাজনৈতিক দল, প্রশাসন ও অন্যান্য অংশীদারদের সমর্থনে একটি...

দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশ-ইইউ বৈঠক

কূটনৈতিক প্রতিবেদকঃ দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু ও রাজনৈতিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের মধ্যে তৃতীয় কূটনৈতিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is