ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-23

, ১৮ রমজান ১৪৪০

বিদায় পর্বের আনুষ্ঠানিকতা সারতে ঢাকায় আসছেন হাথুরুসিংহে

প্রকাশিত: ০৯:০৬ , ০৮ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৯:১০ , ০৮ ডিসেম্বর ২০১৭

ক্রীড়া প্রতিবেদক: শ্রীলঙ্কার কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার আগে বিসিবির সঙ্গে চুক্তি শেষের আনুষ্ঠানিকতা সারতে ঢাকায় আসছেন চন্দিকা হাথুরুসিংহে। আজ প্রধান কোচ হিসেবে তাঁর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড-এসএলসি। জোর গুঞ্জন কাল ঢাকায় আসার কথা হাথুরুর।

হাথুরুর সঙ্গে বিসিবির চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হওয়ার দেড় বছর আগেই বাংলাদেশ-পর্ব শেষ করেছেন শ্রীলঙ্কান কোচ। গত অক্টোবরে বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরের মাঝামাঝি সময়ে পদত্যাগের সিদ্ধান্ত জানান হাথুরু। বিসিবি অবশ্য সেটি ইতিবাচকভাবেই নিয়েছে। তা ছাড়া চুক্তির শর্ত মেনেই তিন মাসের নোটিশ পিরিয়ডে পদত্যাগের কথা জানিয়েছেন হাথুরু।
জানা গেছে, শ্রীলঙ্কার নতুন কোচ হিসেবে হাথুরুসিংহে চুক্তিতে সই করেছেন এর মধ্যেই। ২০ ডিসেম্বর থেকে নিতে যাচ্ছেন শ্রীলঙ্কা দলের দায়িত্ব। সেদিন থেকেই ভারত-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজ শুরু। চুক্তির মেয়াদ ২০২০ সালের শেষ পর্যন্ত।

লঙ্কান কোচ হিসেবে হাথুরুসিংহের প্রথম পূর্ণাঙ্গ সিরিজ হতে যাচ্ছে জানুয়ারির বাংলাদেশ সফর। দুটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে জানুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা ক্রিকেটের একটি সূত্র ইএসপিএন ক্রিকইনফোকে জানিয়েছে, শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া কোচ হতে যাচ্ছেন হাথুরুসিংহে। বাংলাদেশের কোচ হিসেবেও বেতন-ভাতা মিলিয়ে যে পারিশ্রমিক তিনি পেতেন, সে বিবেচনায় বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেট কোচদের একজন ছিলেন তিনি। শ্রীলঙ্কা তাঁকে নিয়ে গেছে বাংলাদেশের সমান বা বেশি পারিশ্রমিক দিয়েই।


কিন্তু পদত্যাগের পর গত দুই মাসে বিসিবির মুখোমুখি হননি হাথুরু। শ্রীলঙ্কার সঙ্গে চুক্তির সব আনুষ্ঠানিকতা সেরে তবেই আসছেন ঢাকায়। বিসিবি সভাপতি নাজমুল হাসান  কয়েকদিন আগে জানিয়েছিলেন, নয় ডিসেম্বর আসতে পারে বাংলাদেশ দলের অন্যান্য কোচিং স্টাফরাও। তবে কাল কোচের সাক্ষাৎকার দিতে ফিল সিমন্স আসবেন কি না, সেটি নিশ্চিত নয়।

এই বিভাগের আরো খবর

কাতার বিশ্বকাপে দলের সংখ্যা বাড়ছে না, অংশ নেবে ৩২ দেশ

নিজস্ব প্রতিবেদক : কাতার বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা থেকে সরে এসেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। ২০২২ সালে...

বিশ্বকাপ ক্রিকেট : নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপ। এই আয়োজনের জন্য প্রস্তুত ইংল্যান্ড। টুর্নামেন্টকে সামনে রেখে দলগুলোও তাদের...

বিপিএল ফুটবলে আজ তিন ম্যাচ

ক্রীড়া  প্রতিবেদক: বিপিএল ফুটবলের ফিরতি পর্বে আজ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is