ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

2019-03-26

, ১৯ রজব ১৪৪০

বিদায় পর্বের আনুষ্ঠানিকতা শেষ করতে ঢাকায় হাথুরুসিংহে

প্রকাশিত: ০৫:৪০ , ০৯ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৫:৪০ , ০৯ ডিসেম্বর ২০১৭

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ করতে অবশেষে দীর্ঘসময় পর ও নাটকীয়তার শেষে বাংলাদেশের মাটিতে পা রাখলেন জাতীয় ক্রিকেট দলের পদত্যাগ করা প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে। আগেই জানা গেছে চুক্তির আনুষ্ঠানিকতা সারতে ঢাকায় আসছেন চন্দিকা হাথুরুসিংহে। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশে পৌঁছান তিনি।

শীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব গতকালই নিয়েছেন চন্দিকা হাথুরুসিংহে, এমনটি জানায় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এর আগে এক বিবৃতিতে হাথুরুসিংহেকে তিন বছরের জন্য কোচ ঘোষণা করেছে শীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ২০ ডিসেম্বর থেকে লঙ্কানদের দায়িত্ব হাতে নেবেন। যেদিন থেকে শুরু ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ। তবে হাথুরুর প্রথম পূর্ণ অ্যাসাইনমেন্ট হবে বাংলাদেশ সফর দিয়ে। আগামী জানুয়ারিতে দু’টি টেস্ট খেলতে আসার কথা তাদের।

গত নভেম্বরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের পরই পদত্যাগ করেছিলেন হাথুরুসিংহে। তবে কি কারণে পদত্যাগ করেছিলেন সেটা বলেননি। অবশ্য বিসিবির সঙ্গে তাঁর চুক্তি ছিল ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু তার অনেক আগেই সরে দাঁড়িয়েছেন তিনি। এর আগের শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ ছিলেন তিনি।

২০১৪ সালের মে মাসে বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। তাঁর অধীনে বাংলাদেশ দল দারুণ কিছু সাফল্য পেয়েছিল। ঘরের মাঠে টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জিতেছে লাল-সবুজের দল। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে সিরিজ জয়, বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে ওঠা, চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠেছিল লাল-সবুজের দল। তা ছাড়া টেস্টে প্রথমবারের মতো ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ।

লাল-সবুজের ক্রিকেটকে অন্য উচ্চতায় তুলে ধরার কারিগর হিসেবে অন্যতম সফল কোচদের একজন হয়ে থাকবেন তিনি। কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের চরম ব্যর্থতায় সমালোচনার মুখে পড়েন তিনি। বিসিবি সভাপতিও দলের ব্যর্থতায় কোচের সমালোচনা করতে ভুলেননি। এর পরই পদত্যাগপত্র জমা দেন হাথুরুসিংহে।

এই বিভাগের আরো খবর

ইউরো চ্যাম্পিয়নশিপ ফুটবলে বেলজিয়াম, নর্দান আয়ারল্যান্ড ও জার্মানির জয়

ক্রীড়া ডেস্ক : ইউরো ২০২০ এর বাছাইপর্বের ‘সি’ গ্রুপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয় জার্মানি ও নেদারল্যান্ডস। ইয়োহান ক্রুইফ অ্যারেনায়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is