ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮, ১৪ বৈশাখ ১৪২৫

2018-04-26

, ১০ শাবান ১৪৩৯

থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০৮:১৬ , ১৩ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৮:১৬ , ১৩ ডিসেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: এ বছরও থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে অনুষ্ঠানে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। তবে ঘরোয়া আয়োজন করা যাবে। আর এ জন্য নিরাপত্তার প্রয়োজন হলে পুলিশ তার ব্যবস্থা করবে বলে জানিয়েছেন স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সন্ধ্যার পর রাজধানীর কোন বার খোলা থাকবে না এবং আতশবাজি বা পটকা ফোটানো যাবে না বলেও জানান তিনি।

আজ বুধবার সচিবালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বড়দিন ও থার্টিফার্স্ট নাইটের নিরাপত্তা নিয়ে বৈঠক শেষে এসব সিদ্ধান্তের কথা জানান তিনি। বড়দিনে কূটনৈতিক এলাকা ও চার্চগুলোতে পাঁচ হাজারের বেশি নিরাপত্তা কর্মীর পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্য নিয়োজিত থাকবে বলে জানান তিনি।

থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ওই দিন বিকাল থেকে সব বার বন্ধ থাকবে। রাত আটটা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়, গুলশান, বনানী, বারিধারায় বহিরাগতরা প্রবেশ করতে পারবে না। রাতে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান-সমাবেশ করা যাবে না।”

নিউ ইয়র্কে বোমা হামলা চালিয়ে আহত অবস্থায় গ্রেপ্তার আকায়েদ উল্লাহকে নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “সে ওই দেশের নাগরিক। ২০১১ সাল থেকে সে আমেরিকা থাকে। তার শ্বশুর, শাশুড়ি, স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের জঙ্গি সংশ্লিষ্টতা পাওয়া গেলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

এই বিভাগের আরো খবর

নির্বাচনী এজেন্ডা বাস্তবায়নের জন্য ভারত সফর নয়: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনী এজেন্ডা বাস্তবায়ন নয়, বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট আলোচনার জন্যই ভারত সফর করেছে আওয়ামী লীগের প্রতিনিধি দল।...

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ, একজনের মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ১ অন্তঃস্বত্ত্বা নারী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is