ঢাকা, শনিবার, ২০ জানুয়ারী ২০১৮, ৭ মাঘ ১৪২৪, ৩ জুমাদিউল আউয়াল ১৪৩৯
শিরোনামঃ
ইজতেমার দ্বিতীয় পর্ব, জুমার নামাজে লাখো মুসল্লি ৭৫ উর্ধ্ব প্রবীণ কারাবন্দিদের মুক্ত করার উদ্যোগ সংস্কার হয়নি চট্টগ্রাম মহানগরীর ক্ষতিগ্রস্ত সড়ক সরকারের কারণেই ডিএনসিসি নির্বাচন ভণ্ডুল: বিএনপি এক জঙ্গি চট্টগ্রামের নাফিস তরুণদের অগ্রণী ভূমিকা পালনের আহ্বান স্পিকারের ফরিদপুরে কাভার্ডভ্যানের সাথে সংঘর্ষে মোটরসাইকেলের দু’আরোহী নিহত  ‘ফ্রিডারিকে’ তাণ্ডবে বিপর্যস্ত উত্তর ইউরোপ রংপুরে দগ্ধ আরো দু’জনের মৃত্যু  অস্থির সবজির বাজার, ঝাঁঝ কমেছে পেঁয়াজের স্প্যানিশ কোপা ডেল’রে ফুটবলে রিয়াল মাদ্রিদের জয়  খালেদা মামলার কার্যক্রম ব্যাহত করেছেন: হাছান মাহমুদ শ্রীলংকাকে রেকর্ড ব্যবধানে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ঢাকা আঞ্চলিক গণিত উৎসব অনুষ্ঠিত উখিয়া ক্যাম্পে বন্য হাতির আক্রমণে রোহিঙ্গার মৃত্যু মজুরি বোর্ড গঠনকে ইতিবাচক দেখছেন পোশাক শ্রমিকরা টঙ্গীতে জোড়া খুনের ঘটনায় ৫ জন গ্রেফতার ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতু নির্মাণের চেষ্টা চলছে অসুস্থ আইভী ল্যাব এইডে ভর্তি অতিরিক্ত পুলিশ সুপার হলেন ১৫৫ জন

তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ

স্বাধীনতা বিরোধীদের মানুষ ভোট দেবে না : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:২৯ , ১৭ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৮:১৭ , ১৭ ডিসেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতা বিরোধী, দুর্নীতিবাজ ও যুদ্ধাপরাধীদের দোসররা আর ক্ষমতায় যেতে পারবে না। এদেশের জনগণ তাদের আর ভোট দেবে না। তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত। বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এদেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিন খেলতে দেয়া হবে না।

মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। অনুষ্ঠানে এদেশের মানুষের অধিকার আদায়ে জাতির পিতার লড়াই সংগ্রামের ইতিহাস তুলে ধরে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

মূল আলোচক দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। স্বাধীনতা পরবর্তী সময়ের নানা পটপরিবর্তনের কথা তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠার শুরু থেকেই জাতির পিতা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছেন। কিন্তু জেনারেল জিয়ার বিশ্বাসঘাতকতায় জাতির পিতাকে কেবল সপরিবারে হত্যায় করা হয়নি, স্বাধীনতা বিরোধীদের সাথে নিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশের কাঠামোই বদলে ফেলা হয়।

প্রধানমন্ত্রী বলেন, নানা সংকট মোকাবেলা করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নেয়া হচ্ছে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে আওয়ামী লীগ সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। তরুণ প্রজন্মসহ সব শ্রেণী-পেশার মানুষ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত।   

আগামী জাতীয় নির্বাচনে স্বাধীনতাবিরোধী ও দুর্নীতিবাজদের দেশের মানুষ ভোট দেবে না উল্লেখ শেখ হাসিনা বলেন, জনগনের ভাগ্য নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে পারবে না।

বিজয়ের মর্যাদা ধরে রাখার পাশাপাশি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে আওয়ামী লীগ বদ্ধপরিকর বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এই বিভাগের আরো খবর

খালেদা মামলার কার্যক্রম ব্যাহত করেছেন: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনে জয় পাবে না বলেই বিএনপি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিতের আবেদন জানিয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী...

রংপুর সিটির মেয়র মোস্তাফিজারকে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ  রংপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা পাঁচ বছর দায়িত্ব পালনের শপথ নিয়েছেন প্রধানমন্ত্রী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is