ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮, ১৪ বৈশাখ ১৪২৫

2018-04-26

, ১০ শাবান ১৪৩৯

তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ

স্বাধীনতা বিরোধীদের মানুষ ভোট দেবে না : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:২৯ , ১৭ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৮:১৭ , ১৭ ডিসেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতা বিরোধী, দুর্নীতিবাজ ও যুদ্ধাপরাধীদের দোসররা আর ক্ষমতায় যেতে পারবে না। এদেশের জনগণ তাদের আর ভোট দেবে না। তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত। বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এদেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিন খেলতে দেয়া হবে না।

মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। অনুষ্ঠানে এদেশের মানুষের অধিকার আদায়ে জাতির পিতার লড়াই সংগ্রামের ইতিহাস তুলে ধরে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

মূল আলোচক দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। স্বাধীনতা পরবর্তী সময়ের নানা পটপরিবর্তনের কথা তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠার শুরু থেকেই জাতির পিতা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছেন। কিন্তু জেনারেল জিয়ার বিশ্বাসঘাতকতায় জাতির পিতাকে কেবল সপরিবারে হত্যায় করা হয়নি, স্বাধীনতা বিরোধীদের সাথে নিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশের কাঠামোই বদলে ফেলা হয়।

প্রধানমন্ত্রী বলেন, নানা সংকট মোকাবেলা করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নেয়া হচ্ছে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে আওয়ামী লীগ সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। তরুণ প্রজন্মসহ সব শ্রেণী-পেশার মানুষ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত।   

আগামী জাতীয় নির্বাচনে স্বাধীনতাবিরোধী ও দুর্নীতিবাজদের দেশের মানুষ ভোট দেবে না উল্লেখ শেখ হাসিনা বলেন, জনগনের ভাগ্য নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে পারবে না।

বিজয়ের মর্যাদা ধরে রাখার পাশাপাশি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে আওয়ামী লীগ বদ্ধপরিকর বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এই বিভাগের আরো খবর

নির্বাচনী এজেন্ডা বাস্তবায়নের জন্য ভারত সফর নয়: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনী এজেন্ডা বাস্তবায়ন নয়, বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট আলোচনার জন্যই ভারত সফর করেছে আওয়ামী লীগের প্রতিনিধি দল।...

বিদেশী শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারবে না : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : কোন বিদেশী শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারবে না, বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলের সভানেত্রীর...

নির্বাচনে পরাজয়ের ভয়েই খালেদা জিয়াকে আটকে রেখেছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : আগামী নির্বাচনে পরাজয়ের ভয় থেকেই বেগম জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে দাবি দলটির সিনিয়র নেতারা। তাকে মুক্তি না দিলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is