ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮, ১০ মাঘ ১৪২৪, ৬ জুমাদিউল আউয়াল ১৪৩৯

ত্বকের উজ্জ্বলতা বাড়ায় কফি !

প্রকাশিত: ০৯:০১ , ২৮ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৯:০১ , ২৮ ডিসেম্বর ২০১৭

ডেস্ক প্রতিবেদন: আড্ডা কিংবা কাজের ফাঁকে অথবা কাজের মাঝেও কফি নিত্যদিনের সঙ্গী নয় এমন মানুষ খুঁেজ পাওয়া দুষ্কর। প্রতিদিন সকালে চোখ মেলার পর থেকে কফি দিয়েই দিন শুরু করেন এমন মানুষের সংখ্যাও নেহায়েত কম নয়। কফিপানের আছে যেমন সুফল, রয়েছে কিছু কুফলও। তবে, বিশেষজ্ঞদের মতে কুফলের চেয়ে সুফলের পাল্লাটাই বেশি ভারি।

সেই শত শত বছর আগে কফি আবিষ্কারের সূচনালগ্ন থেকেই দেহমনের অবসাদ আর একঘেয়ামি দূর করতে কফির জুড়ি নেই। হৃদপিণ্ডের কার্যক্ষমতা বৃদ্ধিতেও কফি দারুণ কাজে আসে বলে জানান বিশেষজ্ঞরা। তবে, শুধু খেয়েই নয় কফি ত্বকে মেখেও পেতে পারেন সুফল! এমন তথ্য নিশ্চয়ই কেউ আগে শোনেনি। রূপ বিশেষজ্ঞরা যে এবার তাই বলছে!      

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে নাকি কফির দারুণ জুড়ি। তাই উজ্জ্বল ত্বকের লক্ষ্যে রূপচর্চার অন্যতম উপাদানই এখন হতে পারে কফি। চলুন তাহলে দেখে নিই কিভাবে কফি মেখে বাড়াতে পারেন ত্বকের উজ্জ্বলতা।

প্রথমে, এক চামচ কফির সঙ্গে দুই চামচ আটা মিশিয়ে নিন। এতে এক চামচ মধুও মিশিয়ে ভালোমতো একটি মিশ্রণ তৈরি করে নিন।  এবার মিশ্রণটি দুই হাত দিয়ে মুখের ত্বকে মাখুন, ভালো মতো প্রলেপ দেওয়া হয়ে গেলে ২০ থেকে ২৫ মিনিট এভাবেই রেখে দিন। এরই মধ্যে কফি শুকিয়ে যাবে। তারপর কুসুম গরম পানি দিয়ে খুব ভালোমতো মুখ ধুঁেয় ফেলুন। এভাবে সপ্তাহে দুই বার করে চালিয়ে যান।  

ত্বকের উজ্জ্বলতা ফেরাতে দ্রুত ফল পেতে শুরু করবেন। চামড়ার বলিরেখা দূর হয়ে যাবে। আর চোখের নিচে কালি পরিষ্কার করতে কফির সঙ্গে শুধু মধু মিশিয়েই মিশ্রণ তৈরি করে লাগিয়ে রাখুন। স্ক্রাবার হিসেবে কফি দারুণ কাজে আসে। তাই ব্ল্যাকহেডসে আক্রান্ত শরীরের যে কোনো অংশে অলিভ ওয়েলের সাথে কফি মিশিয়ে লাগাতে পারেন। এতে আপনার ব্ল্যাকহেডসও দূর হয়ে যাবে।

 

এই বিভাগের আরো খবর

পোঁড়া বেগুনের অনেক গুণ

ডেস্ক প্রতিবেদন: বেগুনের কথা শুনে আমতা আমতা করার স্বভাব অনেকেরই আছে। অনেকের আবার রয়েছে এলার্জি। তারা তো বেগুন থেকে দশহাত দূরে থাকতে পারলেই...

রাতে চলাচলে সতর্ক থাকুন

ডেস্ক প্রতিবেদন: গভীর রাতে চলাচলের সময় পকেটমার, ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, মলম পার্টি হাত থেকে নিজেকে নিরাপদ রাখতে কিছু সতর্কতামূলক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is