ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯, ৪ মাঘ ১৪২৫

2019-01-18

, ১১ জমাদিউল আউয়াল ১৪৪০

পর্যটন শিল্প বিকাশের আশাবাদ

সিলেটে জাফলংসেতু নির্মাণকাজ শেষ জানুয়ারিতে

প্রকাশিত: ০৯:২৪ , ২৯ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৪:৩৭ , ২৯ ডিসেম্বর ২০১৭

সিলেট প্রতিনিধি: সিলেটের জাফলংয়ে পিয়াইন নদীর উপর নির্মাণ করা হচ্ছে জাফলংসেতু। পর্যটকদের চলাচল  নির্বিঘ্ন করতে ৩৫ কোটি টাকা ব্যয়ে সেতুটির নির্মাণকাজ আগামী জানুয়ারির মধ্যে শেষ হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। সেতুটি চালু হলে ব্যবসা-বাণিজ্যের উন্নয়নের পাশাপাশি পর্যটন শিল্পেও ইতিবাচক প্রভাব পড়বে বলে মনে করছে স্থানীয়রা। 

সিলেটের জাফলংয়ে পিয়াইন নদীর উপর সেতু নির্মাণে স্থানীয়দের দাবি দীর্ঘদিনের। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে এই সেতু নির্মাণের কাজ শুরু করে। এরই মধ্যে সেতুর ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। সেতুটি চালু হলে উত্তর সিলেটের কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট ও জৈন্তাপুর এলাকার মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজ হবে।

সেতুটি চালু হলে ব্যবসা বাণিজ্যের উন্নয়নের পাশাপাশি চা, পাহাড় আর নদীর দেশ সিলেটের পর্যটন শিল্পে ইতিবাচক প্রভাব পড়বে বলে জানালেন স্থানীয় জনপ্রতিনিধি পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু।

৩৬০ মিটার দৈর্ঘ্যরে সেতুটির কাজ চলতি বছরের জুন মাসে শেষ হওয়ার কথা থাকলেও পাহাড়ি ঢল ও বৈরী আবহাওয়ার কারনে কাজ থেমে যায়। তবে সেপ্টেম্বর থেকে পুরোদমে শুরু হয় নির্মাণ কাজ। জানালেন, জাফলং ব্রিজের সাইট ইঞ্জিনিয়ার বুরহান উদ্দিন ও গোয়াইনঘাট উপজেলা প্রকৌশলী ফখরুল ইসলাম।

সবকিছু ঠিক থাকলে ২০১৮ সালের জানুয়ারির মধ্যে সেতুর নির্মাণ শেষ হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 
 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is