ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫

2018-10-22

, ১১ সফর ১৪৪০

বরিশালে ল্যান্ডফোন ও ইন্টারনেট সেবা দিতে পারছে না বিটিসিএল

প্রকাশিত: ০৪:৫৭ , ৩০ ডিসেম্বর ২০১৭ আপডেট: ০৪:৫৭ , ৩০ ডিসেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: বরিশালে বেসরকারি মোবাইল ফোন কোম্পানি ও ইন্টারনেট ব্যবসায়ীদের সঙ্গে প্রতিযোগিতায় টিকতে পারছে না বিটিসিএল। গ্রাহকদের ল্যান্ডফোন ও ইন্টারনেট সেবা দিতে ব্যর্থ হচ্ছে প্রতিষ্ঠানটি। বরিশাল অঞ্চলের এক্সচেঞ্জলোতে সংযোগ ক্ষমতার অর্ধেকই খালি রয়েছে। এতে বড় অংকের রাজস্ব হারাচ্ছে সরকার। গত কয়েক বছরে বরিশালে প্রতিষ্ঠানটির আয়ের চেয়ে ব্যয়ও বেড়েছে কয়েকগুণ।

ঘনঘন লাইন কেটে যাওয়া, অতিরিক্ত বিল, সার্ভিস ভালো না পাওয়াসহ নানান সমস্যায় জর্জরিত বরিশাল অঞ্চলের রাষ্ট্রায়াত্ত্ব টেলিফোন কোম্পানি-বিটিসিএল। এঅঞ্চলে এক্সচেঞ্জের সংখ্যা ছিলো ৪৬টি। ফোন সংযোগ দেওয়ার ক্ষমতা আছে ৪২ হাজার ৭৩২টি। অথচ বর্তমানে সংযোগ রয়েছে মাত্র ১৫ হাজার ২৩২টি। আর, টেলিফোন লাইনের মাধ্যমে ইন্টারনেট সেবা দেওয়া হচ্ছে ক্ষমতার অর্ধেক।

২০০৫-২০০৬ অর্থবছরে বরিশালে টেলিকম বিভাগে রাজস্ব আদায় হয় প্রায় ১০ কোটি ৭৯ লাখ টাকা। আর ২০১৪-১৫ তে আয় কমে দাঁড়ায় ৫ কোটি ১৬ লাখে।

বিটিসিএলের যখন আয় কমছে, তখন বেসরকারি মোবাইল ফোন ও ইন্টারনেট সেবার ব্যবসা রমরমা। বিটিসিএল গ্রাহককে চাহিদা মতো সেবা দিতে না পারায় বেসরকারি প্রতিষ্ঠানের সেবা নিচ্ছে গ্রাহকরা।

এদিকে বছরের পর বছর লোকসানের কথা স্বীকার করলেন বরিশাল অঞ্চলের বিটিসিএল’এর জেনারেল ম্যানাজার প্রকৌশলী জগদীশ চন্দ্র মন্ডল।

প্রতিযোগিতায় টিকতে হলে উন্নত সেবা, দক্ষ জনবল নিয়োগসহ সময়োপযোগী পদক্ষেপ নেওয়ার দাবি গ্রাহকদের।

 

এই বিভাগের আরো খবর

সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সমাহিত ফাদার রিগনের দেহাবশেষ

মংলা প্রতিনিধি : হাজারো মানুষের ভালোবাসা আর শ্রদ্ধায় সমাহিত করা হলো মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখা ফাদার মারিনো রিগনের দেহাবশেষ।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is