ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫

2018-07-17

, ৪ জিলকদ্দ ১৪৩৯

ঘুরে আসুন জাপানের কোয়াচি ফুজি গার্ডেন

প্রকাশিত: ০৪:৩৮ , ০১ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৪:৩৮ , ০১ জানুয়ারী ২০১৮

ডেস্ক প্রতিবেদন: জাপানের দর্শনীয় স্থানগুলোর মধ্যে অন্যতম কোয়াচি ফুজি গার্ডেন। আর এর প্রধান আকর্ষণ হচ্ছে উইস্টেরিয়া ফুল। উইস্টেরিয়া ফুল দিয়ে আবৃত রয়েছে দুটি টানেল। যার একটি ৮০ মিটার ও অন্যটি প্রায় ২২০ মিটার দৈর্ঘ্যরে। প্রায় ২২ ধরনের উইস্টেরিয়া ফুল দিয়ে এই টানেলগুলো সাজানো হয়েছে।

পুরো পরিবেশ দক্ষ চিত্রশিল্পী তার রঙ, তুলি দিয়ে পুরো বাগানটিকে এঁকে রেখেছেন। দেখলে মনে হবে চোখের সামনে নানা রংয়ের ক্যানভাস ঝুলানো আছে। তবে মজার বিষয় হচ্ছে আপনি চাইলেই এই ক্যানভাসের ভিতরে ঢুকে যেতে পারবেন। আর সাথে সাথেই আপনার অনুভূতি হবে যেন আপনি কোনো ফুলের রাজ্যে চলে এসেছেন।

সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, এই বাগানটি বেসরকারিভাবে তৈরি করা হয়েছে। মশাও মিজোগুচি নামের একজন ব্যক্তির একক পরিশ্রম ও প্রচেষ্টায় এই বাগানটি তৈরি হয়েছে। ১৯৭৭ সালে প্রথম জনসাধারণের জন্য কোয়াচি ফুজি গার্ডেনের দরজা খুলে দেওয়া হয় এবং কোনো রকম বিজ্ঞাপন ছাড়াই বাগানটি খুব দ্রুত জাপানে জনপ্রিয় স্থান হয়ে উঠে।

তবে আপনি যদি কোয়াচি ফুজি গার্ডেন দেখতে চান তাহলে তার উপযুক্ত সময় হচ্ছে এপ্রিল থেকে মে মাসের মাঝে। আর মেয়ের শেষের সপ্তাহে কোয়াচি ফুজি গার্ডেন দেখে সবচাইতে বেশি মজা পাবেন। এই সময়টাকে এই বাগানে গোল্ডেন টাইম বলা হয়। কারণ এই সময় উইস্টেরিয়া ফুলগুলো তার সঠিক রং ও রূপ মেলে ধরে।

এই বিভাগের আরো খবর

একদিনের ট্যুর!

ডেস্ক প্রতিবেদন: কম খরচে কম সময়ে ঘুরতে যাওয়ার জন্যে চট্টগ্রেমের সীতাকুন্ড এবং মিরসরাইয়ের রেঞ্জ গুলো অনেক বেশী সুবিধাজনক। কেউ চাইলে দিনে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is