ঢাকা, বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ১২ বৈশাখ ১৪২৫

2018-04-24

, ৮ শাবান ১৪৩৯

খাওয়ার সময় পানি পান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর

প্রকাশিত: ০৩:৩৫ , ০২ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৩:৩৫ , ০২ জানুয়ারী ২০১৮

ডেস্ক প্রতিবেদন: পানিই জীবন। এই কথা অধিকাংশ সময় বলা হয়ে থাকে। যে কোনও রোগ থেকে মুক্তি পেতে পানির কোনও বিকল্প নেই। এমনকি নানা প্রকার ব্যাথা থেকে মুক্তি পেতে সাহায্য করে থাকে উষ্ণ পানি। কিন্তু জানেন সেই পানিই নিঃশব্দে আপনার বিপদ ডেকে আনতে পারে। আপনি কী জানেন কিছু ক্ষেত্রে খাওয়ার পানি আপনার মৃত্যুর কারণ হয়ে উঠতে পারে।

শুনতে আজগুবি লাগলেও,এটাই সত্যি। খাওয়ার সময় বা খেয়ে উঠেই পানি পান করলে তা আপনার পক্ষে ক্ষতিকারক হতে পারে।

ভারতীয় উপমহাদেশে কয়েক শ বছর ধরে আয়ুর্বেদ পদ্ধতি চলে আসছে। যেখানে খাওয়ার সঙ্গে সঙ্গে পানি পানকে বিষ পান করার সমান মনে করা হয়। খাওয়ার খাবারের সঙ্গে সঙ্গে আমাদের শরীরে এক প্রকারের তরল পদার্থ সৃষ্টি হয় যা হজম করতে সাহায্য করে থাকে।

খাওয়ার পর সঙ্গে সঙ্গে পানি খেলে তরল পদার্থটি তৈরি হওয়া বন্ধ হয়ে যায়। এর জেরে বদহজম, অ্যাসিডিটির সমস্যা দেখা দেয়। তাই চেষ্টা করবেন খাওয়ার খাবার আধ ঘণ্টা থেকে ১ ঘণ্টা পর্যন্ত পানি পান না করার চেষ্টা করুন।

এই বিভাগের আরো খবর

রূপচর্চায় তরমুজের ব্যবহার 

ডেস্ক প্রতিবেদন: বৈশাখের কাঠফাটা রোদে বাইরে বেরোলে তৃষ্ণায় যেন প্রাণটা ওষ্ঠাগত হয়ে পড়ে। এই সময় প্রাণ জুড়াতে তরমুজের জুড়ি মেলা ভার। তবে...

বিশেষ খাবারে বুদ্ধি বাড়ে

ডেস্ক প্রতিবেদন: আপনি চাইলে হয়ে উঠতে পারেন বুদ্ধিমান। তার জন্য নিয়মিত বই পড়া, সমসাময়িক বিষয়ে খোঁজখবর রাখা এবং মেধা চর্চা দরকার। কিন্তু...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is