ঢাকা, বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ১২ বৈশাখ ১৪২৫

2018-04-24

, ৮ শাবান ১৪৩৯

রাজশাহী ও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা

কনকনে শীতে বিপর্যস্ত জনজীবন

প্রকাশিত: ০৮:৩৩ , ০৫ জানুয়ারী ২০১৮ আপডেট: ০২:২২ , ০৬ জানুয়ারী ২০১৮

ডেস্ক রিপোর্ট: দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে নেমেছে কনকনে শীত। প্রচণ্ড ঠাণ্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। গত কয়েকদিনের শৈত্য প্রবাহের কারণে উত্তরের জনপদ পঞ্চগড়ে ঘন কুয়াশা ও ঠাণ্ডা বাতাসে হাড় কাপানো শীত নেমেছে। সবচেয়ে বেশি দুর্ভোগে আছে নিু আয়ের মানুষ। ভোগান্তি বেড়েছে গাইবান্ধার দরিদ্র মানুষদের। এদিকে, চলতি মাসে আরো কয়েকটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। 

রাজশাহী অঞ্চলে বইছে তীব্র শৈত্যপ্রবাহ। শনিবার ভোরে রাজশাহীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। প্রচণ্ড শীতে নিু আয় ও ছিন্নমূল মানুষের দুর্ভোগ বেড়েছে। অনেককেই দেখা গেছে, খড়-কুটোয় আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে।

গেলো কয়েক দিনের শৈত্য প্রবাহে পঞ্চগড়ে নেমেছে হাড় কাঁপানো শীত। ঘন কুয়াশার সাথে ঠাণ্ডা বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দিনের বেলাতেও হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। সরকারি পর্যায়ে সীমিত আকারে বিতরণ শুরু করা হলেও শীতবস্ত্রের অভাবে কষ্টে আছে দরিদ্র মানুষেরা।

গাইবান্ধায় বেড়েছে শীতের তীব্রতা। এতে ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো। পরিবার পরিজন নিয়ে বিপাকে রয়েছে শ্রমজীবীরা।

এছাড়া দিনাজপুর ও যশোরে কনকনে ঠাণ্ডা নেমেছে। এদিকে, আবহাওয়া অফিসের পক্ষ থেকে বলা হয়েছে, চলতি মাসে আরো কয়েকটি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।  

এই বিভাগের আরো খবর

কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে ৬ জনের মৃত্যু, ব্যাপক ক্ষতি

ডেস্ক প্রতিবেদন : দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। বজ্রপাতে কুমিল্লা ও সাতক্ষীরায় ৪ জন মারা গেছে। আর...

দিনভর বিক্ষোভ অবরোধে স্থবির ঢাকা

নিজস্ব প্রতিবেদক : কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে দিনভর কার্যত স্থবির হয়ে পড়ে রাজধানী ঢাকা। শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is