ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫

2018-07-20

, ৭ জিলকদ্দ ১৪৩৯

দু’পাড়ে যানবাহনের দীর্ঘ সারি 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভোগান্তির নাম টোলপ্লাজা

প্রকাশিত: ০৯:২৩ , ০৫ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৯:২৩ , ০৫ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চার লেন চালু হলেও যাতায়াতের ভোগান্তি কমেনি। এখন এই মহাসড়কে ভোগান্তির নাম টোলপ্লাজা। মেঘনা ও গোমতি সেতুর টোলপ্লাজা কেড়ে নিচ্ছে প্রতিদিন তিন থেকে চার ঘণ্টা। এতে বাণিজ্যিক ক্ষতির পাশাপাশি কর্মঘণ্টা ও কর্মস্পৃহা নষ্ট হচ্ছে যাত্রীদের। যানবাহন থেকে টোল আদায়ে ধীরগতির কারণে সেতুর দুইপাড়ে জমছে যানবাহনের দীর্ঘ সারি। 

রাজধানীর সায়েদাবাদ থেকে কুমিল্লা শহরের দূরত্ব প্রায় নব্বই কিলোমিটার। ঢাকা-চট্টগ্রাম চার লেনের মহাসড়ক ধরে গণপরিবহনে এই দূরত্ব্ েযাওয়া যায় দেড় থেকে দুই ঘণ্টায়। কিন্তু বাস্তবতা ভিন্ন।

কাঁচপুর, মেঘনা আর গোমতী সেতুর সংস্কার কাজ চলায় সেতুমুখের সরু রাস্তায় যানবাহনের দীর্ঘ সারি। কাঁচপুর সেতু থেকে নেমেই প্রতিদিন সকাল সন্ধ্যা দীর্ঘ যানজটে পড়তে হয় এই পথে চলাচলকারী পণ্য ও যাত্রীবাহী যানবাহনকে। 

তিন সেতুর সংস্কারের সাথে এই পথের ভোগান্তির আরেক নাম মেঘনা ও গোমতি সেতুর টোলপ্লাজা। টোল আদায়ে অব্যবস্থাপনা ও ধীরগতিতে দীর্ঘ যানজটে ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। টোল প্লাজার কর্মীরা বলছেন তারা সাধ্য মত চেষ্টা করেন দ্রুত যানবাহন ছাড়তে। 

টোলপ্লাজার ভোগান্তি দূর করতে এখনই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি ভুক্তভোগীদের। 

টোলপ্লাজায় আগের ছয়টির পাশাপাশি নতুন দু’টি কাউন্টার খোলা হলেও সঠিক ব্যবস্থাপনার অভাবে কমছে না যানবাহনের দীর্ঘ সারি। 

এই বিভাগের আরো খবর

দেশের প্রথম পরমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সাথে ঈশ্বরদীর রেলসংযোগ

নিজস্ব প্রতিবেদকঃ পাবনার ঈশ্বরদী থেকে দেশের প্রথম পরমাণবিক বিদ্যুৎকেন্দ্র রূপপুর পর্যন্ত রেলপথ নির্মাণে ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে...

গাইবান্ধার ৩৩ কিলোমিটার মরণ ফাঁদ

গাইবান্ধা প্রতিনিধি: মরণ ফাঁদে পরিণত হয়েছে ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার ৩৩ কিলোমিটার অংশ। গোবিন্দগঞ্জ থেকে ধাপেরহাট এলাকায় প্রতিনিয়তই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is