ঢাকা, রবিবার, ২১ জানুয়ারী ২০১৮, ৮ মাঘ ১৪২৪, ৪ জুমাদিউল আউয়াল ১৪৩৯
শিরোনামঃ
আখেরি মোনাজাতে শেষ হলো দ্বিতীয় পর্বের আয়োজন আইন সংশোধন করে পাহাড়িদের জমির মালিকানা বুঝিয়ে দেয়া হবে- প্রধানমন্ত্রী ন্যাম ভবনে এমপি লুৎফুল্লাহর ছেলের ঝুলন্ত লাশ বদলে যাচ্ছে পদ্মা পাড়ের আর্থসামাজিক চিত্র এ’বছর হজে যেতে পারবেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন সংগঠন অনুযায়ী জঙ্গিদের আলাদা সেলে রাখা হচ্ছে- কারা মহাপরিদর্শক ঢাবি’র রেজিস্টার্ড গ্রাজুয়েট নির্বাচনে গণতান্ত্রিক ঐক্য পরিষদের জয় আইভীর শারীরিক অবস্থার উন্নতি জামিন পেলেন আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ ফাইনালে যেতে জিততেই হবে শ্রীলংকাকে ভৈরবে আমন ধানের বাম্পার ফলন দিল্লিতে বাজির গুদামে আগ্নিকাণ্ডে নিহত ১৭ পোঁড়া বেগুনের অনেক গুণ সরকারি উন্নয়ন প্রকল্পে ব্যয়ের স্বচ্ছতা দেখবে দুদক উপকূলে কৃষি উন্নয়নে ব্লুগোল্ড প্রকল্প জাতিসংঘের দূতের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন মাশরাফি শাইনপুকুরে, সাকিব মোহামেডানে, তামিম কলাবাগানে নড়াইলে দু’গ্রুপের সংঘর্ষে ১২ জন গুলিবিদ্ধ  ট্রাম্পের ক্ষমতা গ্রহণের এক বছর যশোরে গুলিবিদ্ধ চার মৃতদেহ উদ্ধার

দু’পাড়ে যানবাহনের দীর্ঘ সারি 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভোগান্তির নাম টোলপ্লাজা

প্রকাশিত: ০৯:২৩ , ০৫ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৯:২৩ , ০৫ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চার লেন চালু হলেও যাতায়াতের ভোগান্তি কমেনি। এখন এই মহাসড়কে ভোগান্তির নাম টোলপ্লাজা। মেঘনা ও গোমতি সেতুর টোলপ্লাজা কেড়ে নিচ্ছে প্রতিদিন তিন থেকে চার ঘণ্টা। এতে বাণিজ্যিক ক্ষতির পাশাপাশি কর্মঘণ্টা ও কর্মস্পৃহা নষ্ট হচ্ছে যাত্রীদের। যানবাহন থেকে টোল আদায়ে ধীরগতির কারণে সেতুর দুইপাড়ে জমছে যানবাহনের দীর্ঘ সারি। 

রাজধানীর সায়েদাবাদ থেকে কুমিল্লা শহরের দূরত্ব প্রায় নব্বই কিলোমিটার। ঢাকা-চট্টগ্রাম চার লেনের মহাসড়ক ধরে গণপরিবহনে এই দূরত্ব্ েযাওয়া যায় দেড় থেকে দুই ঘণ্টায়। কিন্তু বাস্তবতা ভিন্ন।

কাঁচপুর, মেঘনা আর গোমতী সেতুর সংস্কার কাজ চলায় সেতুমুখের সরু রাস্তায় যানবাহনের দীর্ঘ সারি। কাঁচপুর সেতু থেকে নেমেই প্রতিদিন সকাল সন্ধ্যা দীর্ঘ যানজটে পড়তে হয় এই পথে চলাচলকারী পণ্য ও যাত্রীবাহী যানবাহনকে। 

তিন সেতুর সংস্কারের সাথে এই পথের ভোগান্তির আরেক নাম মেঘনা ও গোমতি সেতুর টোলপ্লাজা। টোল আদায়ে অব্যবস্থাপনা ও ধীরগতিতে দীর্ঘ যানজটে ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। টোল প্লাজার কর্মীরা বলছেন তারা সাধ্য মত চেষ্টা করেন দ্রুত যানবাহন ছাড়তে। 

টোলপ্লাজার ভোগান্তি দূর করতে এখনই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি ভুক্তভোগীদের। 

টোলপ্লাজায় আগের ছয়টির পাশাপাশি নতুন দু’টি কাউন্টার খোলা হলেও সঠিক ব্যবস্থাপনার অভাবে কমছে না যানবাহনের দীর্ঘ সারি। 

এই বিভাগের আরো খবর

ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতু নির্মাণের চেষ্টা চলছে

নিজস্ব প্রতিবেদকঃ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা নদীর মাটির লেয়ারের ভিন্নতার কারণে ১৪টি পিয়ার লোকেশনে পাইলের নকশা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is