ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫

2018-07-15

, ২ জিলকদ্দ ১৪৩৯

কমবে যাত্রী ভোগান্তি 

ফেনীর ফ্লাইওভার যোগাযোগ ব্যবস্থায় নতুন দুয়ার 

প্রকাশিত: ১২:৩৩ , ০৬ জানুয়ারী ২০১৮ আপডেট: ১২:৩৩ , ০৬ জানুয়ারী ২০১৮

ফেনী প্রতিনিধি: ফেনীর মহিপালে দেশের প্রথম ছয় লেন বিশিষ্ট ফ্লাইওভার এই অঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় নতুন দুয়ার খুলেছে বলে মনে করছে স্থানীয়রা। ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে এই উড়াল সড়ক যেমন যাত্রী পরিবহনে ভোগান্তি কমাবে, তেমনি পণ্য পরিবহনে সময় কমে যাওয়ায় লাভবান হবেন ব্যবসায়ীরা। 

গেলো ৪ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বহুল প্রতিক্ষিত ছয় লেন বিশিষ্ট ফেনীর ‘মহিপাল ফ্লাইওভার’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সেনাবাহিনীর- ১৯ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশনের তত্ত্বাবধানে ঠিকাদারী প্রতিষ্ঠান আবদুল মোনেম লিমিটেড ফ্লাইওভারটির নির্মাণ  কাজ করেন। 

স্থানীয়রা বলছে, এই ফ্লাইওভার ব্যবহার করে ঢাকা-চট্টগ্রামের গাড়িগুলো যানজট ছাড়াই দ্রুত গন্তব্যে পৌঁছাবে। এতে সময় যেমন বাঁচবে তেমনি ভোগান্তিও কমবে। অপরদিকে ফ্লাইওভারের নিচ দিয়ে বৃহত্তর নোয়াখালী ও অন্যান্য দূরপাল্লার গাড়িগুলো নির্বিঘেœ চলাচল করতে পারবে।

এছাড়া ফ্লাইওভারটির মাধ্যমে পণ্য পরিবহন সহজ হওয়ায় ব্যবসায়ী ও সংশ্লিষ্টরা এর সুফল ভোগ করবেন বলে মনে করছেন স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

ফেনীসহ এই মহাসড়কে চলাচলকারীদের দীর্ঘদিনের দাবি ছিলো মহিপাল ফ্লাইওভার। প্রত্যাশিত এই উন্নয়ন প্রকল্পের যাত্রা শুরু হওয়ায় তাই উচ্ছসিত তারা।
 

এই বিভাগের আরো খবর

গাইবান্ধার ৩৩ কিলোমিটার মরণ ফাঁদ

গাইবান্ধা প্রতিনিধি: মরণ ফাঁদে পরিণত হয়েছে ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার ৩৩ কিলোমিটার অংশ। গোবিন্দগঞ্জ থেকে ধাপেরহাট এলাকায় প্রতিনিয়তই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is