ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫

2018-10-22

, ১১ সফর ১৪৪০

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

নতুন ডিজাইনের ফার্নিচার এনেছে বিভিন্ন প্রতিষ্ঠান, আগ্রহী ক্রেতারা

প্রকাশিত: ১০:১৯ , ০৮ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৫:১৭ , ০৮ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশ নিয়েছে দেশের প্রায় সব ক’টি ব্র্যান্ডেড এবং বেশ কিছু নন ব্র্যান্ডেড আসবাবপত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান। মেলা উপলক্ষে কয়েকশ’ রকমের নতুন ধরণের ডিজাইনের ফার্নিচার নিয়ে এসেছে তারা। কেনাকাটায় রয়েছে ছাড় এবং আকর্ষণীয় উপহার। তবে ক্রেতারা এখনো যাচাইবাছাইয়েই ব্যস্ত। বিক্রেতারা জানালেন, ফার্নিচার বিক্রি শুরু হতে কয়েকদিন সময় লাগবে।

শোবার ঘর, অফিস রুম, বসার ঘর, বেবি রুম কিংবা খাবার ঘর, যে কোন জায়গায় ফার্নিচার অপরিহার্য। যুগ বদলের হাওয়ায় বদলেছে আসবাবপত্র ব্যবহারের ধরণ আর ডিজাইন।

আটপৌরে সনাতনী ডিজাইনের পাশে ক্রেতা সাধারণের রুচি দখল করেছে স্মার্ট, মডার্ন, স্লিম ও হাইটেকসহ নানা ধরণের আকর্ষনীয় ডিজাইনের সব ফার্নিচার। প্রতিবারই বাণিজ্যমেলায় নানা পণ্যের পাশাপাশি অংশ নেয় দেশীয় প্রায় সবকটি ব্র্যান্ডেড ফার্নিচার প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

এবারও সিঙ্গেল ডিজাইনের ফার্নিচারের সাথে বিভিন্নরকমের বেডরুম, ডাইনিং, লিভিংরুম, ড্রয়িং, বেবিসেট আর অফিস সেটের ফর্নিচার রয়েছে। এছাড়া ভিক্টোরিয়া ডিজাইনের রাজকীয় ফার্নিচার কিংবা আধুনিক ঢংয়ের স্লিম কাট ডিজাইনের আসবাবপত্রও রয়েছে।

এবারে ফার্নিচার ডিজাইনে কিছুটা বৈচিত্র আনা হয়েছে। পুরো কাঠ, কাঠের সাথে রট আয়রন, গ্লাস, চামড়া, কটন-নন কটন ক্লথ, ফাইবার ও আর্টিফিসিয়াল উডের মিশ্রনে আসবাবপত্রগুলোয় বাহারী সব ডিজাইন করা হয়েছে। চাইলে পুরো সেট কিংবা যে কোন একটি বেছে নিতে পারবেন ক্রেতারা।

মেলা উপলক্ষে প্রায় কয়েকশ’ রকমের নতুন ডিজাইনের ফার্নিচার মেলায় প্রদর্শিত হচ্ছে। রয়েছে ৫ থেকে ১৫ শতাংশ পর্যন্ত ছাড় আর উপহার। মেলার এই সময়ে বাইরের সব শোরুমেও ছাড় দেয়া মূল্যে কেনা যাবে ফার্নিচার।

দু সপ্তাহ পেরোলেই অন্য পণ্যের মত আসবাবপত্র কেনাবেচাও বাড়বে বলে জানালেন ব্যবসায়ীরা।

 

এই বিভাগের আরো খবর

বিকল্পধারা ভাঙনে রয়েছে রাজনৈতিক যড়যন্ত্র: মাহী বি. চৌধুরী 

নিজস্ব প্রতিবেদক: বিকল্পধারা বাংলাদেশ পৃথক হওয়া বা ভেঙে যাওয়ার পেছনে একটি বড় রাজনৈতিক দলের ষড়যন্ত্র রয়েছে বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is