ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫

2018-07-15

, ২ জিলকদ্দ ১৪৩৯

কার্গো জাহাজ- তেলের ট্যাংকারের সংঘর্ষে

চীনে ২ বাংলাদেশিসহ ৩২ নাবিক নিখোঁজ

প্রকাশিত: ০১:০৩ , ০৮ জানুয়ারী ২০১৮ আপডেট: ০১:১২ , ০৮ জানুয়ারী ২০১৮

আন্তর্জাতিক ডেস্কঃ চীনের পূর্ব উপকূলে কার্গো জাহাজের সঙ্গে তেলের ট্যাংকারের সংঘর্ষে দুই বাংলাদেশিসহ ৩২ জন নাবিক নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

রোববার এএফপি জানায়, চীনের পরিবহন মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, শনিবার রাতে সাংহাই থেকে ১৬০ নটিক্যাল মাইল পূর্বে একটি কার্গো জাহাজের সঙ্গে তেলের ট্যাংকারের সংঘর্ষ হয়। এঘটনায় পানামার পতাকাবাহী সানচি নামের ট্যাংকারের সব নাবিক নিখোঁজ হন। তাঁদের মধ্যে ৩০ জন ইরানি ও দুজন বাংলাদেশি ।

তবে কার্গো জাহাজে থাকা চীনের ২১ নাবিকের সবাইকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে চীনের পরিবহন মন্ত্রণালয়।

ইরানের গ্লোরি শিপিংইয়ের ট্যাংকারটি দক্ষিণ কোরিয়ায় যাচ্ছিল। ট্যাংকারে ১ লাখ ৩৬ হাজার টন তেল ছিল। আর হংকংয়ের পতাকাবাহী কার্গো জাহাজে ছিল ৬৪ হাজার টন খাদ্যশস্য।

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়ার খবরে বলা হয়েছে, নিখোঁজ নাবিকদের উদ্ধার করতে চীনের মেরিটাইম কর্তৃপক্ষের আটটি নৌযান তল্লাশি চালায়।

এই বিভাগের আরো খবর

মাতামুহুরী নদীতে নিখোঁজ ৫ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ার মাতামুহুরী নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ ৫ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। সকালে, চকরিয়া...

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রামে বাঁশখালীতে একটি মিনি ট্রাক ও মোটর সাইকেলের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। আজ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is