ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫

2018-07-18

, ৫ জিলকদ্দ ১৪৩৯

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা

রাজনৈতিক মামলা : আসামীপক্ষ রাজনীতিকরণের চেষ্টা হচ্ছে : রাষ্ট্রপক্ষ

প্রকাশিত: ১০:৪৫ , ১১ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৯:০২ , ১১ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানীতে খালেদা জিয়ার আইনজীবীরা বলেছেন, এটি ফৌজদারি আইনের আবরণে একটি রাজনৈতিক মামলা। তবে, রাষ্ট্রপক্ষের আইনজীবীরা অভিযোগ অস্বীকার করে বলছেন, আসামীপক্ষ এই মামলাকে রাজনীতিকরণের চেষ্টা করছেন। এদিকে, দু’পক্ষের যুক্তিতর্ক শেষে বিশেষ জজ আদালতের বিচারক ডক্টর আকতারুজ্জামান শুনানীর নতুন দিন ধার্য করেছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে বৃহস্পতিবার সকালে বকশিবাজারের অস্থায়ী বিশেষ জজ আদালতে পৌঁছান বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

কার্যদিবসের শুরুতেই নবমদিনের মতো খালেদা জিয়ার পক্ষে অসমাপ্ত যুক্তিতর্ক উপস্থাপন করেন আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী বক্তব্য দিয়ে এই মামলাকে প্রভাবিত করছেন। এরপর বেগম জিয়ার পক্ষে নিজের অসমাপ্ত বক্তব্য শেষ করেন এই আইনজীবী।

এরপর মধ্যাহ্ন বিরতি শেষে যুক্তিতর্ক তুলে ধরেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, এই মামলা সংবিধান মেনে হচ্ছে না। রাজনৈতিক প্রতিহিংসার কারণে ক্যামেরা ট্রায়ল করে বেগম জিয়াকে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন মওদুদ আহমদ।

এদিকে, রাষ্ট্রপক্ষের আইনজীবী অভিযোগ করলেন, নতুন নতুন কথা বলে এই মামলার রাজনীতিকরণের চেষ্টা করছে আসামী পক্ষ।

পরে আগামী ১৬, ১৭ ও ১৮ তারিখ আসামীপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের পরবর্তী তারিখ নির্ধারণ করে আদালত।

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে অর্থ আত্মসাতের মামলায় কারাগারে অগ্রণী ব্যাংকের ৪ কর্মকর্তা

চট্টগ্রাম প্রতিনিধি : অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা একটি মামলায় অগ্রণী ব্যাংকের চার কর্মকতাকে কারাগারে...

অস্ত্রোপচারে চোখ হারানোর দায় সরকার এড়াতে পারে না: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় চক্ষু শিবিরে অস্ত্রোপচারের পর ২০ জনের চোখ হারানোর ঘটনায় সরকার দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is