ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

দু’বছর অপেক্ষার পর মুক্তি পাচ্ছে সানি দেওয়ালের ছবি

প্রকাশিত: ০১:২৩ , ১১ জানুয়ারী ২০১৮ আপডেট: ০১:২৩ , ১১ জানুয়ারী ২০১৮

বিনোদন ডেস্ক: অবশেষে মুক্তি মিলতে যাচ্ছে সানি দেওয়াল অভিনীত ছবি ‘মহল্লা আসসি’। দুই বছরের দড়ি টানাটানির পর মুক্তির ছাড়পত্র মেলায় স্বভাবতই খুশি পরিচালক ও ছবির কলাকুশলীরা।

ছবির দৃশ্য ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। ২০১৫-তে এমনই অভিযোগ উঠেছিল ‘মহল্লা আসসি’র বিরুদ্ধে। ছবিটির একটি ট্রেলার ইউটিউবে ছড়িয়ে যেতেই ঘটে বিপত্তি। অভিযোগ, ট্রেলারটিতে ছবির কলাকুশলীরা নিঃসঙ্কোচে যেসব কথাবার্তা বলছিলেন তা আপত্তিজনক। তা ধর্মীয় অনুভূতিতে আঘাত করছে।

এরপরই ছবিটি নিষিদ্ধের দাবি তোলে বিভিন্ন সংগঠন। সংশ্লিষ্ট ছবিকে কেন্দ্র করে ওই বছরই আদালতে যায় ধর্মীয় বজরং দল। একই সঙ্গে অভিনেতা সানি দেওয়াল ও পরিচালক ড. চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর বিরুদ্দে থানায় অভিযোগও দায়ের হয়।

এই ঘটনার পরেই মুখ খোলেন ছবির অভিনেতা রবি কিষেণ। তিনি বলেন, ইউটিউবে ফাঁস হয়ে যাওয়া ট্রেলারটি অনুমোদিত নয়। এমনকি, কলাকুশলীদের বক্তব্যও অন্যভাবে উপস্থাপন করা হয়েছে। এরপরেই ২০১৫-র জুন মাসে ‘মহল্লা আসসি’র উপরে স্থগিতাদেশের নির্দেশিকা জারি করে দিল্লি হাই কোর্ট।

যাই হোক, দুবছরের দড়ি টানাটানির পর অবশেষে ছাড়পত্র পাওয়ায় পরিচালককে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। পরিচালক-সহ গোটা ‘মহল্লা আসসি’র টিমকেই শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন ফিল্ম সমালোচক ব্রহ্মত্বজয়। দুবছরের দীর্ঘ যুদ্ধে জিতেছে ’মহল্লা আসসি’। টুইটবার্তায় পরিচালককে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেতা মনোজ বাজপেয়ী।

উল্লেখ্য, প্রখ্যাত লেখক কাশীনাথ সিংহ রচিত ‘কাশী কা আসসি’ বইটি অবলম্বনেই ‘মহল্লা আসসি’ ছবির প্রেক্ষাপট সাজানো হয়েছে। গল্পও তাই। ওই নামে কাশীতে একটি মহল্লাও রয়েছে। লেখকের বর্ণনামাফিক ছবিতে সেই দৃশ্যগুলোই বুনেছেন পরিচালক দ্বিবেদী। মহল্লাটির বাসিন্দাদের দৈনন্দিন জীবন, তাদের ধূমপান করার অভিনব কৌশল, তাদের কথাবার্তার ধরন, আলোচনার বিষয় সবকিছুই ছবিতে দেখানোর চেষ্টা করেছেন পরিচালক। দক্ষিণ বারাণসীর আসসি ঘাট স্থানীয়দের কাছে একটা জনপ্রিয় জায়গা। সেই জায়গায় আদি অকৃত্রিম স্বাদকেই নির্ভেজালভাবে তুলে ধরার চেষ্টা করেছেন পরিচালক। ছবিতে অভিনয় করছেন সানি দেওল, সাক্ষী তনওয়ার, রবি কিষেণ প্রমুখ। সংস্কৃত শিক্ষকের ভূমিকায় অভিনয় করছেন সানি।

এই বিভাগের আরো খবর

এবার জয়ার 'ফুড়ুৎ'

বিনোদন ডেস্ক: প্রথমবারেই সিনেমা প্রযোজনা করে বাজিমাত করেছেন অভিনয়শিল্পী জয়া আহসান। এ বছরের অন্যতম আলোচিত ও ব্যবসাসফল সিনেমা তাঁর অভিনীত ও...

ওপার বাংলায় সম্মাননা পেলেন অপু

বিনোদন ডেস্ক: বাংলাদেশের এক সময়ের সাড়া জাগানো অভিনেত্রী অপু বিশ্বাস। অভিনয় আর কাজের প্রতি নিজেকে উৎসর্গ করে রীতিমত দেশের দর্শকদের মন জয়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is