ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫

2018-07-17

, ৪ জিলকদ্দ ১৪৩৯

হাই কোর্টের আদেশ স্থগিত, ব্যাংকের নিয়োগ কার্যক্রমে বাধা নেই

প্রকাশিত: ০৬:১১ , ১১ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৬:১১ , ১১ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের সার্বিক নিয়োগ কার্যক্রম বন্ধে হাই কোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। বাংলাদেশ ব্যাংক হাই কোর্টের আদেশ স্থগিতের আবেদন জানালে তাতে সাড়া দিয়ে বৃহস্পতিবার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই স্থগিতাদেশ দেন।

এর ফলে ব্যাংকার্স সিলেকশন কমিটির অধীনে রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা শুক্রবার যথাসময়ে অনুষ্ঠিত হতে আইনি আর কোনো বাধা রইলো না।

বৃহস্পতিবার আবেদনের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতে শুনানি করেন। রিট আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট অন রেকর্ড আইনজীবী জিয়াউর রহমান। সঙ্গে ছিলেন আইনজীবী রাশেদুল হক খোকন, তানজিম আল ইসলাম ও মির্জা সুলতান আল রাজা।  

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চ রোববার ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্মকর্তা (সাধারণ) ও কর্মকর্তা (ক্যাশ) পদে নিয়োগের জন্য গত বছরে দেওয়া বিজ্ঞপ্তির সব ধরনের কার্যক্রম ওই তিন ব্যাংকের ক্ষেত্রে বন্ধের আদেশ দিয়েছিলেন ।

২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি সোনালী ব্যাংক ৭০১টি শূন্য পদে অফিসার ও অফিসার (ক্যাশ) নিয়োগে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।
ওই বছরের ২৬ জুলাই রূপালী ব্যাংক ৪২৩টি শূন্য পদে সিনিয়র অফিসার ও ৩ অগাস্ট জনতা ব্যাংক ৭৩৬টি শূন্য পদে অ্যাসিসট্যান্ট এক্সিকিউটিভ অফিসার পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।

এসব নিয়োগ বিজ্ঞপ্তির নিয়োগ পরীক্ষা না নিয়ে গত বছরের ২৩ অগাস্ট বাংলাদেশ ব্যাংক আটটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের একহাজার ৬৬৩টি ঊর্ধ্বতন কর্মকর্তা (সাধারণ) শূন্য পদের জন্য সমন্বিত নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।

এরপর ২৯ আগস্ট আবার তিন হাজার ৪৬৩ টি কর্মকর্তা (সাধারণ) শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।  সর্বশেষ গত বছরের ৭ সেপ্টেম্বর দুই হাজার ২৪৬টি কর্মকর্তা (ক্যাশ) শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ব্যাংক। এসব নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে ১২ জানুয়ারি নিয়োগ পরীক্ষার দিন রাখা হয়।

২০১৬ সালের বিজ্ঞপ্তির পর আবেদন করা  প্রার্থীদের পরীক্ষা না নিয়ে ২০১৭ সালে আবার নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ায় বগুড়ার আসাদুজ্জামান, কুমিল্লার আবু বকরসহ ২৮ জন নিয়োগ পরীক্ষার সার্কুলার বাতিল চেয়ে হাই কোর্টে গেলে ওইসব বিজ্ঞপ্তির নিয়োগ পরীক্ষাসহ সকল কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয়।

এই বিভাগের আরো খবর

অস্ত্রোপচারে চোখ হারানোর দায় সরকার এড়াতে পারে না: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় চক্ষু শিবিরে অস্ত্রোপচারের পর ২০ জনের চোখ হারানোর ঘটনায় সরকার দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন...

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে অবসরপ্রাপ্ত এক স্কুল শিক্ষক হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is