ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

অপারেশন হিটব্যাক আবার শুরু, নির্বাচনশেষে কুমিল্লায় অভিযান

প্রকাশিত: ০৩:২৫ , ৩০ মার্চ ২০১৭ আপডেট: ০৩:২৫ , ৩০ মার্চ ২০১৭

জেলা প্রতিনিধি: মৌলভীবাজারের নাসিরপুরের জঙ্গি আস্তানায় পুলিশের বিশেষায়িত দল সোয়াতের অভিযান-- ‘অপারেশন হিটব্যাক’ আজ বৃহস্পতিবার আবার শুরু হয়েছে।

এর আগে গতকাল সন্ধ্যা থেকে বাড়িটিতে অভিযান শুরু হয় এবং রাতে অভিযান স্থগিত করা হয়।বৃষ্টির কারণে আজ সকাল পর্যন্ত তা স্থগিত থাকার পর আবার শুরু হয়।

এ ছাড়া শহরের বড়হাট এলাকার আরেকটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এদিকে, কুমিল্লার কোর্টবাড়িতেও আরেকটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। কুমিল্লা সিটি নির্বাচন শেষে ওই বাড়িতে অভিযান চালানো হবে বলে জানিয়েছে পুলিশ।

সিলেটের শিববাড়ির জঙ্গি আস্তানায় টানা ৫ দিনের অভিযান শেষ হওয়ার পরদিনই মৌলভীবাজারের দুটি বাড়িতে জঙ্গিদের অবস্থানের তথ্য পায় পুলিশ। দুটি বাড়ির একটি মৌলভীবাজার শহরের বড়হাট এলাকায় এবং অন্যটি শহর থেকে প্রায় ২০কিলোমিটার দূরে ফতেহপুরের নাসিরপুর গ্রামে। দিনভর বাড়ি দু’টি ঘিরে রাখার পর বুধবার সন্ধ্যায় নাসিরপুরের একতলা বাড়িতে অভিযান শুরু করে পুলিশের বিশেষায়িত বাহিনী- সোয়াত। বৃষ্টির মধ্যে এ অভিযান চলার সময় ব্যাপক গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

মৌলভীবাজারের বড়হাট ও নাসিরপুরের বাড়ি দুটির মালিক লন্ডন প্রবাসী, দেখাশুনা করে তার আত্মীয় জুয়েল। বাড়ির তত্ত্বাবধায়ক জানান, নাসিরপুরের ঐ বাড়িটি জানুয়ারিতে মাহফুজ পরিচয় দিয়ে এক ব্যক্তি ভাড়া নেয়। শহরের বাড়িটি কোম্পানির ম্যানেজার পরিচয় দিয়ে বেলাল নামের আরেক ব্যক্তি ভাড়া নেয়। বুধবার ভোর থেকেই বাড়ি দুটি ঘেরাও করে পুলিশ।

সন্দেহভাজন বাড়ি দু’টির আশপাশে কয়েক কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

এদিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামানান খান জানান, প্রাণহানি এড়াতে উদ্ধারকাজে প্রয়োজনে সেনা বাহিনীকেও ডাকা হবে।

এদিকে, কুমিল্লায় কোর্টবাড়ীতে জঙ্গি আস্তানা সন্দেহে আরো একটি বাড়ী ঘিরে রেখেছে পুলিশ। ঢাকায় আটক হওয়া এক জঙ্গির দেয়া তথ্য অনুয়ায়ি সন্ধান মেলে এই জঙ্গি আস্তানার। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ীর মালিকের ছোট ভাই সাদ্দাম হোসেনকে আটক করেছে আইনশৃংখলাবাহিনী। তবে সিটি করপোরেশন নির্বাচনের কারণে বাড়িটিতে শুক্রবারের আগে অভিযান শুরু হবে না বলে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন নিশ্চিত করেছে।

অন্যদিকে, অভিযান সমাপ্তির ২৪ ঘন্টারও বেশি সময় পেরিয়ে গেলেও এখনো সিলেটের শিববাড়ির আতিয়া মহলেই পড়ে রয়েছে নিহত অপর দুই জঙ্গির মরদেহ। বাড়িটিতে অবস্থান করছে বোমা নিষ্ক্রিয়কারী দল ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এছাড়াও রাজশাহীর বাগমারা থেকে ডিএনএ টেস্ট ও জিজ্ঞাসাবাদের জন্য জঙ্গি নেতা মুসার মা, ভাই ও বোনকে আটক করেছে আইনশৃংখলাবাহিনী।
 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে তুমুল ঝড় ও বৃষ্টি, জলাবদ্ধতা, বজ্রপাতে সারাদেশে ৫জনের মৃত্যু

ডেস্ক প্রতিবেদন: রাজধানীতে ঝড়ের তাণ্ডব দেখল রাজধানীবাসী। বিকেলে ঝড়ো হাওয়াসহ তুমুল বৃষ্টিতে বিপাকে পড়েন ঘর থেকে বের হওয়া মানুষ। বিপুল...

সাগরে লঘুচাপের প্রভাবে আজও বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: সাগরে লঘুচাপের প্রভাবে আজও রাজধানীতে বৃষ্টি হচ্ছে, সেই সাথে বয়ে যাচ্ছে দমকা হাওয়া। সকাল থেকে দফায় দফায় গুড়ি গুড়ি বৃষ্টির...

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার- ১৭ ফেব্রুয়ারি ভোরে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ছয়টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is