ঢাকা, বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ১২ বৈশাখ ১৪২৫

2018-04-24

, ৮ শাবান ১৪৩৯

ঢাকা ছেড়েছেন দিল্লীর মাওলানা সাদ

ইজতেমার দ্বিতীয় দিনে বয়ান শুনছেন মুসল্লীরা

প্রকাশিত: ০৮:২৫ , ১২ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৮:২৯ , ১৩ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক: তীব্র শীত উপেক্ষা করে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় ধর্মের বয়ান শুনছেন লাখো মুসল্লি। আগামীকাল আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব। এদিকে, আয়োজকদের একাংশের প্রতিবাদের মুখে ইজতেমায় যোগ না গিয়ে দুপুরে ঢাকা ছেড়েছেন দিল্লীর মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি।
বিশ্ব ইজতেমার প্রথম পর্বের দ্বিতীয় দিনে শনিবার ফজরের নামাজের পর থেকে শুরু হয় ইসলাম ধর্মের নানা বিষয়ের বয়ান। কনকনে শীত ও হিমেল হওয়া উপেক্ষা করে লাখো মুসল্লি আলেমদের বক্তব্য শোনেন। প্রথম পর্বে ৮৮টি দেশের প্রায় সাড়ে ৪ হাজার বিদেশি এবং দেশের ১৪টি জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন।
রবিবার সকাল ১১টার দিকে শুরু হবে প্রথম পর্বের আখেরি মোনাজাত। প্রতিবছর দিল্লীর মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি আখেরি মোনাজাত পরিচালনা করলেও, এবার আয়োজকদের একংশের প্রতিবাদের মুখে ইজতেমায় যোগ না দিয়ে ফিরে গেছেন। কে আখেরি মোনাজাত পরিচালনা করবেন তা এখনো চূড়ান্ত হয়নি।
এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার মধ্যরাত থেকে ঢাকা সিলেট মহাসড়কের মীরেরবাজার থেকে আব্দুল্লাহপুর, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইপাইল থেকে আব্দুল্লাহপুর এবং ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস থেকে উত্তরা পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।
এছাড়াও ইজতেমায় আসা মেহমানদের চিকিৎসা দিতে গাজীপুর সিটি করপোরেশনের তত্ত্ববাবধানে চালু আছে ৩৪টি ফ্রি মেডিকেল ক্যাম্প।
শুক্রবার রাতে ইজতেমায় অংশ নেয়া আরো দুই মুসল্লির মৃত্যু হয়েছে। এদের একজন মালয়েশিয়ার নাগরিক, অপরজন লক্ষ্মীপুর জেলার রফিকুল ইসলাম। এনিয়ে মোট ৫জন মুসল্লির মৃত্যু হলো।

এই বিভাগের আরো খবর

ফরিদপুরে এগিয়ে চলেছে মাঝকান্দি-ভাটিয়াপাড়া মহাসড়কের কাজ

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের কাজ এগিয়ে চলছে দ্রুতগতিতে। গত এক বছরে প্রকল্পের কাজ শেষ হয়েছে...

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ ডাকাত নিহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ ডাকাত নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে র‌্যাবের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is