ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫

2018-10-21

, ১০ সফর ১৪৪০

রাতে ডিএনসিসি’র মেয়র প্রার্থী চূড়ান্ত করবে বিএনপি

প্রকাশিত: ০৩:৫৬ , ১৩ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৩:৫৬ , ১৩ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী চূড়ান্ত হবে আজ শনিবার রাতে। জানা যায়, রাত সাড়ে আটটায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত স্থায়ী কমিটির বৈঠকে প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

এদিকে বিএনপির নেতৃত্বাধীন সর্বশেষ জোটের বৈঠকে বিএনপির পক্ষ থেকে গতবারের মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালকে এবং শরিকদের কেউ কেউ বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থকে মনোনয়ন দেওয়ার জন্য সুপারিশ করেছে। তবে এরইমধ্যে জামায়াত মেয়র পদে দলের ঢাকা মহানগর উত্তরের আমির সেলিম উদ্দিনকে প্রার্থী মনোনীত করেছেন। আমির সেলিম উদ্দিন এরইমধ্যে প্রচার ও গণসংযোগ শুরু করেছেন।

এদিকে বিএনপির নেতারা মনে করছেন, মেয়র প্রার্থী বিএনপি থেকে দেওয়া উচিত, শরিক দল থেকে নয়। এর আগেও এ ধরনের কোনো নির্বাচনে বিএনপি শরিক দল থেকে প্রার্থী দেয়নি। কিন্তু ২০-দলীয় জোটের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যাকে প্রার্থী করবেন, শরিক দলগুলো তাঁর সমর্থনে কাজ করবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন ২৬ ফেব্রুয়ারি। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৮ জানুয়ারি। আর মনোনয়নপত্র বাছাই ২১ ও ২২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ জানুয়ারি।

এই বিভাগের আরো খবর

তথ্য-প্রযুক্তি নির্ভর দেশ গড়া লক্ষ্য: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের একচেটিয়া বাণিজ্য বন্ধ করে সবার জন্য কমমূল্যে সেবা পেতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is