ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫

2018-07-17

, ৪ জিলকদ্দ ১৪৩৯

মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজনে নাট্যাচার্য সেলিম আল দীনকে স্মরণ

প্রকাশিত: ০৫:৫০ , ১৪ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৫:৫০ , ১৪ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ব বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং নাট্যকার সেলিম আল দীনের দশম মৃত্যুবার্ষিকী আজ। মৃত্যুবার্ষিকীতে দিনব্যাপী র‌্যালী, সেমিনার ও নাটক প্রদর্শনের আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ব বিভাগ স্মরণ করেছে গুণি এই ব্যক্তিত্বকে।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রতিষ্ঠাতা নাট্যাচার্য্য অধ্যাপক সেলিম আল দীনের ১০ম মৃত্যুবার্ষিকী শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে স্মরণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
দিনটি উপলক্ষ্যে সকালে একটি শোভাযাত্রা বের করা হয় । পরে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামসহ শিক্ষার্থী ও সাংস্কৃতিক ব্যাক্তিরা।
গুণি এই ব্যক্তিত্বের মৃত্যুবার্ষিকীতে তার সমাধিস্থলে ছুটে যাওয়া সংস্কৃতি অঙ্গণের বিশিষ্টজনেরা বলেন, তার চলে যাওয়াতে দেশের নাট্যজগতে তৈরি হয়েছে এক শূন্যতা। এসময় সেলিম আল দীনের মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি জানায় তার পরিবার।
এদিকে, যার হাত ধরে বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ব বিভাগের যাত্রা শুরু, সেই ব্যাক্তিকেই কাছে না পাওয়ার আক্ষেপ ঝরলো শিক্ষার্থীদের মুখে।
২০০৮ সালের ১৪ জানুয়ারি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে মৃত্যুবরণ করেন সেলিম আল দীন।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is