ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫

2019-02-22

, ১৬ জমাদিউস সানি ১৪৪০

বরেণ্য সংগীতশিল্পী শাম্মী আক্তার আর  নেই

প্রকাশিত: ০৫:১৬ , ১৬ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৯:৩৯ , ১৬ জানুয়ারী ২০১৮

নিজস্ব প্রতিবেদক : চিরবিদায় নিলেন বরেণ্য সঙ্গীত শিল্পী শাম্মী আক্তার (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘ ছয় বছর ব্রেষ্ট ক্যান্সারের সাথে লড়াই করে মঙ্গলবার বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জনপ্রিয় এই শিল্পী। বর্ণাঢ্য সঙ্গীত জীবনে কণ্ঠ দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গানে। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক পুরস্কার। বাষট্টি বছর বয়সেই নিভে গেলো চিরসবুজ অনেক গানের এই প্রিয় শিল্পীর জীবন প্রদীপ।

প্রথম চলচ্চিত্রে গান গেয়েই এতোটা জনপ্রিয়তা পাওয়ার সৌভাগ্য কম শিল্পীর জীবনেই ঘটেছে। যদিও এই সাফল্য সাবলীলভাবেই অর্জন করেছিলেন আশির দশকের সাড়াজাগানো সঙ্গীতশিল্পী শাম্মী আখতার। সেই কণ্ঠ থেমে গেলো চিরতরে। ব্রেষ্ট ক্যান্সারে আক্রান্ত হয়ে মঙ্গলবার বিকেলে না ফেরার দেশে চলে গেলেন শাম্মী আখতার।

১৯৭০ সালে বেতারে একটি নজরুল সঙ্গীতে কন্ঠ দিয়েছিলেন শাম্মী আখতার। আর প্লেব্যাকে অভিষেক হয় ১৯৮০ সালে ‘অশিক্ষিত’ ছবিতে গান গেয়ে। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি সুরেলা এই পাখিকে। আমি যেমন আছি তেমন রব বৌ হব নারে, ঐ রাত ডাকে ঐ চাঁদ ডাকে, চিঠি দিও প্রতিদিন সহ একের পর এক জনপ্রিয় সব গান দিয়ে জায়গা করে নেন শ্রোতার হৃদয়ে।

২০১০ সালে ‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাধা যায়না’ গানের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। শিল্পীর ঝুলিতে রয়েছে আরো অনেক পুরস্কারই। দীর্ঘদিন ধরেই মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত ছিলেন শিল্পী। সম্প্রতি তার সুচিকিৎসায় প্রধানমন্ত্রীর তহবিল থেকে পাঁচ লাখ টাকা অনুদান প্রদান করা হয়।

১৯৫৭ সালের ১৬ ফেব্র“য়ারি খুলনায় জন্মগ্রহণ করেন শাম্মী আক্তার। বাষট্টি বছর বয়সে নিভে গেলো বাংলা সঙ্গীত জগতের উজ্জ্বল এই নক্ষত্র।

 

এই বিভাগের আরো খবর

জম্মু কাশ্মীর হামলায় টুইট করে সমালোচনার মুখে প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক: জম্মু কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের গাড়িবহরে আত্মঘাতী জঙ্গি হামলায় ৪২ জন ভারতীয় সেনা সদস্য নিহত হয়। এ নিয়ে টুইট করে...

আবারো বিয়ে করছেন তারিক আনাম!

ডেস্ক প্রতিবেদন: জনপ্রিয় অভিনেতা তারিক আনাম খান। আবারও বিয়ে করছেন তিনি! তাও আবার হাঁটুর বয়সী মেয়ে স্পর্শিয়াকে! এমনি গল্পের দৃশ্যায়ন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is