ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-24

, ৯ রমজান ১৪৩৯

গণতান্ত্রিক অগ্রযাত্রায় বাংলাদেশ : প্রণব

প্রকাশিত: ০৫:৩১ , ১৬ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৬:১৬ , ১৬ জানুয়ারী ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি: সংসদীয় গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় এগিয়ে যাওয়ার উজ্জ্বল উদাহরণ বাংলাদেশ, বললেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সম্মানসূচক ডি লিট ডিগ্রি গ্রহণের সময় একথা বলেন তিনি। ভারতের এই সাবেক রাষ্ট্রপতি বলেন, উপমহাদেশের রাজনৈতিক নেতৃত্ব কেন বারবার আক্রমণের শিকার হচ্ছে, তা নিয়ে গবেষণা প্রয়োজন। পরে, বিকেলে রাউজানে মাষ্টারদা সূর্যসেনের স্মৃতিবিজড়িত স্থান পরিদর্শন শেষে রাতে চট্টগ্রামের একটি হোটেলে সুধী সমাবেশে যোগ দেবেন ভারতের সাবেক এই রাষ্ট্রপতি। 

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে মঙ্গলবার সম্মানসূচক ডি লিট ডিগ্রি ও সংবর্ধনা প্রদান করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। দুপুরে বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলের মাঠে আনুষ্ঠানিক আয়োজনে প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি প্রদান করা হয়। 

প্রণব মুখার্জি বলেন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় এগিয়ে যাওয়ার উজ্জ্বল উদাহরণ বাংলাদেশ। গবেষণায় মনোনিবেশ করার পাশাপাশি দেশের সমৃদ্ধির জন্য কাজ করে যেতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহবান জানান তিনি। 

এর আগে, শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এসময় প্রণব মুখার্জিকে ডি লিট ডিগ্রি প্রদানের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।  

মঙ্গলবার সকালে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে চট্টগ্রামে পৌঁছান প্রণব মুখার্জি। তাঁর সফরকে ঘিরে বিশ্ববিদ্যালয় ও বন্দরনগরীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। 

এই বিভাগের আরো খবর

ঝিনাইদহে বাড়িতেই তামাক পাতা প্রক্রিয়াজাতকরণ, হুমকিতে জনস্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক: কোন কারখানায় নয়, বাসস্থানেই চুল্লী বানিয়ে চলছে তামাক পাতা প্রক্রিয়াকরণের কাজ। আর এই কাজে অংশ নিচ্ছে বাড়ির নারী-পুরুষসহ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is