ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫

2018-08-20

, ৮ জিলহজ্জ ১৪৩৯

সংস্কার হয়নি চট্টগ্রাম মহানগরীর ক্ষতিগ্রস্ত সড়ক

প্রকাশিত: ০৯:২৭ , ১৯ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৯:২৯ , ১৯ জানুয়ারী ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি: বর্ষা মওসুম পার হলেও এখনো সংস্কার হয়নি চট্টগ্রাম মহানগরীর ক্ষতিগ্রস্ত সড়ক। ছোটবড় গর্ত ও খানাখন্দের কারণে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে যান চলাচল। এসব সড়কে চলতে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছেন নগরবাসী। সিটি কর্পোরেশন জরুরি ভিত্তিতে কিছু সড়ক সংস্কার শুরু করলেও কাজ চলছে ধীর গতিতে। তবে এপ্রিলের মধ্যেই ক্ষতিগ্রস্ত সব সড়ক সংস্কার করা হবে বলে জানালেন চট্টগ্রাম সিটি মেয়র আজম নাছির উদ্দিন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার অনেক সড়কের অবস্থাই এখন এরকম। কাঁচা-পাকা মিলিয়ে সিটি করপোরেশনের সড়ক রয়েছে ১১শ’ ৭৪ কিলোমিটার। সিটি করপোরেশনের হিসাবে- গেলো বর্ষা ও জলাবদ্ধতায় প্রধান সড়ক ও অলিগলি মিলিয়ে ক্ষতিগ্রস্ত হয়ে হয়েছে প্রায় ৩শ’ কিলোমিটার সড়ক। 

বন্দর নগরীর আগ্রাবাদ, এক্সেস রোড, বড় পোল, হালিশহর, হাজিপাড়া, ইপিজেড, জিইসি মোড়, কাপ্তাই রোডসহ নগরীর অনেক প্রধান সড়কে সৃষ্টি হয়েছে বড় বড় খানাখন্দ। এছাড়া চট্টগ্রাম ওয়াসাসহ বেশ কয়েকটি সেবা সংস্থা উন্নয়ন কাজের জন্য খুঁড়ে রেখেছে অনেক রাস্তা চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে এসব সড়ক।

এক মাস আগে সড়ক সংস্কার কাজের উদ্বোধন করেন সিটি মেয়র। তবে নানা জটিলতায় আটকে আছে কয়েকটি রাস্তা মেরামতের কাজ। বিভিন্ন সংস্থার সাথে বৈঠক করে দ্রুত সংস্কার শুরু করা হবে বলে জানালেন নগরপিতা আ জ ম নাছির উদ্দিন।

সিটি করপোরেশন এলাকায় উন্নয়ন ও সংষ্কার কাজে সব সংস্থার মধ্যে সমন্বয়ের ওপর জোর দিলেন সিটি মেয়র। 

এই বিভাগের আরো খবর

মহাসড়কগুলোতে বাড়ছে যানবাহনের চাপ, ফেরি চলাচল বিঘ্নিত

ডেস্ক প্রতিবেদন : ঈদ যাত্রায় মহাসড়কগুলোয় যানবাহনের চাপ বেড়েছে। গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে সকাল থেকে স্বাভাবিক...

ঈদযাত্রার দ্বিতীয়দিনেও কমলাপুর রেলস্টেশনে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক: ঈদযাত্রার দ্বিতীয় দিনে কমলাপুর রেলস্টেশনে দেখা গেছে যাত্রীদের উপচে পড়া ভিড়। এদিকে ট্রেনের শিডিউল বিপর্যয়ে ভোগান্তিতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is