ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪

2018-02-21

, ৫ জমাদিউল সানি ১৪৩৯

শ্রীলংকাকে রেকর্ড ব্যবধানে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিত: ০৯:৩৭ , ১৯ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৯:৪৫ , ১৯ জানুয়ারী ২০১৮

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলংকাকে রেকর্ড ব্যবধানে হারিয়ে ত্রি-দেশীয় সিরিজে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। মিরপুরের হোম অব ক্রিকেটে শ্রীলঙ্কাকে ১৬৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে টাইগাররা। টস জিতে ব্যাট করতে নেমে সাত উইকেটে ৩২০ রানের পাহাড় সমান স্কোর গড়ে স্বাগতিক দল। তামিম, সাকিব ও মুশফিক হাফ সেঞ্চুরি করেন। ৩২১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুর্দান্ত বোলিংয়ে ১৫৭ রানেই অলআউট হয়ে যায় লঙ্কানরা।

ত্রিদেশীয় টুর্নামেন্টে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাাদেশ। এদিন, লঙ্কানদের বিপক্ষে জয়ই শুধু নয়, বরং সাবেক কোচ হাথুরেসিংহের বিপক্ষেও মর্যাদার এক লড়াইয়ে নেমেছিলো টাইগাররা। আর সেই লড়াইয়ে জিতলো বাংলাদেশ।
আপস
টস জিতে ব্যাট করতে নেমে ম্যাচের প্রথম অংশটা নিজেদেরই করে নেয় টাইগার ব্যাটসম্যানেরা। প্রথম উইকেটে ৭১ রান দুর্দান্ত সুচনা এনেদেন তামিম ও বিজয়। বিজয়কে ফিরিয়ে লঙ্কাননদের ব্রেকথ্রু এনে দেন থিসেরা পেরেরা। দ্বিতীয়  উইকেটে  তামিম-সাকিবের দাপুটে ব্যাটিংয়ে দিশেহারা লঙ্কান বোলাররা। এদিন, ক্যারিয়ারের ৪০তম হাফসেঞ্চুরি তুলে নেন টাইগার ওপেনার তামিম। এরপরই লঙ্কা বোলারদের উপর ঝড় বইয়ে দেন তিনি। সাতটি বাউন্ডারি এবং দুটি ওভার বাউনডারিতে সাজানো তার ৮৪ রানের ইনিংসটি শেষ হলে দলীয় ১৭০ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। তামিমের বিদায়েও স্বস্তি ফেরেনি অতিথি শিবিরে। মুশফিককে সাথে নিয়ে তৃতীয় উইকেটে আরো ৫৭ রান যোগ করেন সাকিব। ৬৭ রান করে সাকিব ফিরে গেলে চতুর্থ উইকেট হারায় টাইগাররা। এরপর মুশফিকের আগ্রাসী হাফ সেঞ্চুরি  এবং শেষ দিকে সাব্বিরের ঝড়ো ২৪ রানে বড় স্কোর গড়ে বাংলাদেশ।
আপস
৩২১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই কুশল পেরেরার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর মাশরাফি, থারাঙ্গা এবং কুশল মেন্ডিসকে ফেরালে ৬৫ রানের মধ্যেই তিন টপঅর্ডার ব্যাটসম্যানকে হারায় অতিথিরা। দলীয় ৮৫ রানে দিকওয়ালেকে ফিরিয়ে লঙ্কানদের চতুর্থ উইকেট তুলে নেন মুস্তাফিজ। এরপর সাকিব লঙ্কানদের মিডল অর্ডার একাই ধসিয়ে দিলে বড় হার নিয়েই মাঠ ছাড়তে হয় হাতুরেসিংহের নতুন শিষ্যদের। সাকিব তিন উইকেট শিকার করেন। আর দুটি করে উইকেট তুলে নেন মাশরাফি ও মুস্তাফিজ। এই জয়ের ফলে ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেলে বাংলাদেশ।

 

 

এই বিভাগের আরো খবর

দল থেকে বাদ পড়ে আত্মহত্যা পাকিস্তানি ক্রিকেটারের!

ডেস্ক প্রতিবেদনঃ করাচির অনূর্ধ্ব-১৯ দল থেকে বাদ পড়ে আত্মহত্যা করেছেন পাকিস্তানের তরুণ ক্রিকেটার মোহাম্মদ জারাইব।সোমবার গলায় ফাঁস দিয়ে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is