৭-৮ জঙ্গির আত্মহত্যা: অপারেশন হিটব্যাক সমাপ্ত

প্রকাশিত: ০৬:৫৮, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৬:৫৮, ০৮ অক্টোবর ২০১৮

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের নাসিরপুর জঙ্গি আস্তানায় অভিযানের সময় বিস্ফোরণে ৭ থেকে ৮ জন জঙ্গি নিহত হয়েছে। ‘অপারেশন হিট ব্যাক’ নামের এ অভিযান সমাপ্ত ঘোষণা করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। বাড়িটিতে কাজ করছে পুলিশের ক্রাইমসিন।

এ অভিযানশেষে বাড়িটির ভিতরে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ সাত থেকে আট জনের বিচ্ছিন্ন মরদেহ পাওয়া গেছে বলে দাবি করেছেন ইউনিটটির প্রধান মনিরুল ইসলাম।

আজ বৃহস্পতিবার বিকেলে অভিযা্নশেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এ সময় তিনি আরো বলেন, বাড়িটির ভিতরে  বিভিন্ন স্থানে বিস্ফোরকের ফাঁদ পেতে রাখায় এ অভিযান শেষ করতে কিছুটা সময় লেগেছে।আর নিরাপত্তার কারণেই  বড়হাটের ঘিরে রাখা বাড়িতে আগামীকাল অভিযান চালানো হবে। 

মৌলভীবাজার সদর উপজেলার নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানায় টানা একদিনের অভিযানের পর মনিরুল ইসলাম জানালেন, বাড়িটির ভিতরের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে সাত থেকে আটজনের বিচ্ছিন্ন মরদেহ। শুধু তাই নয়, বাড়িটির বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে বিস্ফোরকের নানান ফাঁদও।

তবে, পুলিশের এ গোয়েন্দা কর্মকর্তার  ধারণা, ভিতরে অবস্থান নেওয়া  জঙ্গিরা বুধবার বিকেলেই তাদের শরীরে বাঁধা গ্রেনেডের বিস্ফোরণের মাধ্যমে আত্মহনন করেন। শুধু তাই নয়, অনেক জঙ্গির শরীরের বিচ্ছিন্ন অংশ বিকৃতও হয়েছে বলে দাবি করেন এ কর্মকর্তা। তবে, মরদেহের ডিএনএ পরীক্ষার মাধ্যমেই তাদের পরিচয় নিশ্চিত করা সম্ভব হবে বলেও জানান তিনি।

এদিকে, এ অভিযান শেষ হলেও , শহরের বড়হাটের ঘিরে রাখা অপর জঙ্গি আস্তানা জন নিরাপত্তার স্বার্থে শুক্রবার পরিচালনা করা হবে বলে সংবাদ সম্মেলনে জানান এ কর্মকর্তা। আশেপাশের এলাকায় আরো জঙ্গি লুকিয়ে আছে কিনা তার জন্য পুলিশের বিশেষ তল্লাসি অভিযান পরিচালনা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে,  সিলেটের শিববাড়িতে আতিয়া মহলে সেনাবাহিনীর প্যারা-কমান্ডো অভিযানে নিহত কাওসারই জেএমবি’র জঙ্গি মুসা কিনা, তা নিশ্চিত করতে মুসা'র মা সুফিয়া বেগমকে কড়া নিরাপত্তায় সিলেটে নেয়া হয়। বৃহস্পতিবার ডিএনএ পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয় তাঁকে।

এদিকে, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ী এলাকার সন্দেহভাজন জঙ্গি আস্তানাটি ঘিরে রেখেছে আইনশঙ্খলা বাহিনী। তবে সিটি করপোরেশনের ভোট চলায় বাড়িটিতে শুক্রবারের আগে অভিযান চালানো হবে না বলে জাননো হয়েছে। 
বর্তমানে বাড়িটিকে ঘিরে অবস্থান নিয়ে আছে পুলিশ ও বোমা নিস্ক্রয়কারী দলের সদস্যরা।
 


 

এই বিভাগের আরো খবর

কুমিল্লায় দৃষ্টিনন্দন বোতল বাড়ি!

কুমিল্লা সংবাদদাতা: বোতল দিয়ে তৈরী...

বিস্তারিত
মিরসরাইয়ে অবাধে চলছে চোরাই তেল বিক্রি

ফেনী সংবাদদাতা: ঢাকা-চট্টগ্রাম...

বিস্তারিত
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে কিশোর খুন

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় ফুটবল...

বিস্তারিত
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা লকডাউন

চট্টগ্রাম সংবাদদাতা : করোনা ভাইরাসের...

বিস্তারিত
সেতু থেকে নদীতে পড়ে শিশু নিখোঁজ

নীলফামারী সংবাদদাতা: নীলফামারীর...

বিস্তারিত
নাটোরে কৃষকের হাত-পা কেটে দিল প্রতিপক্ষ

নাটোর সংবাদদাতা: বাড়ির সীমানায় আম গাছ...

বিস্তারিত
কিশোরগঞ্জে বিদ্যুতস্পৃষ্ট হয়ে নিহত ২

কিশোরগঞ্জ সংবাদদাতা: কিশোরগঞ্জের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *