ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

2019-08-22

, ২০ জিলহজ্জ ১৪৪০

৭-৮ জঙ্গির আত্মহত্যা: অপারেশন হিটব্যাক সমাপ্ত

প্রকাশিত: ০৬:৫৮ , ৩০ মার্চ ২০১৭ আপডেট: ০৬:৫৮ , ৩০ মার্চ ২০১৭

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের নাসিরপুর জঙ্গি আস্তানায় অভিযানের সময় বিস্ফোরণে ৭ থেকে ৮ জন জঙ্গি নিহত হয়েছে। ‘অপারেশন হিট ব্যাক’ নামের এ অভিযান সমাপ্ত ঘোষণা করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। বাড়িটিতে কাজ করছে পুলিশের ক্রাইমসিন।

এ অভিযানশেষে বাড়িটির ভিতরে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ সাত থেকে আট জনের বিচ্ছিন্ন মরদেহ পাওয়া গেছে বলে দাবি করেছেন ইউনিটটির প্রধান মনিরুল ইসলাম।

আজ বৃহস্পতিবার বিকেলে অভিযা্নশেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এ সময় তিনি আরো বলেন, বাড়িটির ভিতরে  বিভিন্ন স্থানে বিস্ফোরকের ফাঁদ পেতে রাখায় এ অভিযান শেষ করতে কিছুটা সময় লেগেছে।আর নিরাপত্তার কারণেই  বড়হাটের ঘিরে রাখা বাড়িতে আগামীকাল অভিযান চালানো হবে। 

মৌলভীবাজার সদর উপজেলার নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানায় টানা একদিনের অভিযানের পর মনিরুল ইসলাম জানালেন, বাড়িটির ভিতরের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে সাত থেকে আটজনের বিচ্ছিন্ন মরদেহ। শুধু তাই নয়, বাড়িটির বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে বিস্ফোরকের নানান ফাঁদও।

তবে, পুলিশের এ গোয়েন্দা কর্মকর্তার  ধারণা, ভিতরে অবস্থান নেওয়া  জঙ্গিরা বুধবার বিকেলেই তাদের শরীরে বাঁধা গ্রেনেডের বিস্ফোরণের মাধ্যমে আত্মহনন করেন। শুধু তাই নয়, অনেক জঙ্গির শরীরের বিচ্ছিন্ন অংশ বিকৃতও হয়েছে বলে দাবি করেন এ কর্মকর্তা। তবে, মরদেহের ডিএনএ পরীক্ষার মাধ্যমেই তাদের পরিচয় নিশ্চিত করা সম্ভব হবে বলেও জানান তিনি।

এদিকে, এ অভিযান শেষ হলেও , শহরের বড়হাটের ঘিরে রাখা অপর জঙ্গি আস্তানা জন নিরাপত্তার স্বার্থে শুক্রবার পরিচালনা করা হবে বলে সংবাদ সম্মেলনে জানান এ কর্মকর্তা। আশেপাশের এলাকায় আরো জঙ্গি লুকিয়ে আছে কিনা তার জন্য পুলিশের বিশেষ তল্লাসি অভিযান পরিচালনা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে,  সিলেটের শিববাড়িতে আতিয়া মহলে সেনাবাহিনীর প্যারা-কমান্ডো অভিযানে নিহত কাওসারই জেএমবি’র জঙ্গি মুসা কিনা, তা নিশ্চিত করতে মুসা'র মা সুফিয়া বেগমকে কড়া নিরাপত্তায় সিলেটে নেয়া হয়। বৃহস্পতিবার ডিএনএ পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয় তাঁকে।

এদিকে, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ী এলাকার সন্দেহভাজন জঙ্গি আস্তানাটি ঘিরে রেখেছে আইনশঙ্খলা বাহিনী। তবে সিটি করপোরেশনের ভোট চলায় বাড়িটিতে শুক্রবারের আগে অভিযান চালানো হবে না বলে জাননো হয়েছে। 
বর্তমানে বাড়িটিকে ঘিরে অবস্থান নিয়ে আছে পুলিশ ও বোমা নিস্ক্রয়কারী দলের সদস্যরা।
 


 

এই বিভাগের আরো খবর

বান্দরবানে পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন...

রোহিঙ্গা প্রত্যাবাসনে চলছে তালিকাভূক্তদের সাক্ষাৎকার 

কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমারে প্রত্যাবাসনের জন্য কক্সবাজারের আশ্রয় কেন্দ্রে থাকা তালিকাভূক্ত রোহিঙ্গাদের সাক্ষাৎকার নেয়া চলছে। সকাল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is