'কুমিল্লা সিটি নির্বাচনে হারের জন্যে আওয়ামী লীগের দলীয় কোন্দলই দায়ী'

প্রকাশিত: ০৬:৩০, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৬:৩০, ০৮ অক্টোবর ২০১৮

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীর কাছে আওয়ামী লীগ প্রার্থীর পরাজয়ের জন্য দলীয় কোন্দলকেই দায়ী করছেন নির্বাচন পর্যবেক্ষকরা।

এ নির্বাচনে আওয়ামী লীগের তরফ থেকে সঠিক প্রার্থী বাছাই, দলীয় কোন্দল দূর করা ও কার্যকর নির্বাচনী কৌশল গ্রহণের ঘাটতি ছিলো বলেই মনে করেন তাঁরা। বিষয়টি স্বীকার করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারাও।

অন্যদিকে, পরাজয়ের জন্য নির্বাচন কমিশনের বৈরী আচরণ কিছুটা হলেও দায়ী বলে মনে করেন সরকারি দলের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা।  

নতুন নির্বাচন কমিশনের অধীনে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বেশ মনোযোগ ছিলো বড় দুই রাজনৈতিক দলসহ সকল পর্যায়ে। দু দলই এ নির্বাচনকে নিয়েছিলো নিজেদের জনপ্রিয়তা প্রমাণের চ্যালেঞ্জ হিসেবে। আর এটাকে আস্থা অর্জনের ভোট হিসেবে নিয়েছিলো নির্বাচন কমিশন।

নির্বাচনে বিএনপি প্রার্থীর কাছে প্রায় ১১ হাজার ভোটে আওয়ামী লীগ প্রার্থীর পরাজয়ের পর এখন হারের কারণ অনুসন্ধান করছেন খোদ সরকারি দলসহ পর্যবেক্ষকরা। প্রাথমিকভাবে প্রার্থী বাছাই, দীর্ঘদিনের দলীয় কোন্দল ও সঠিক নির্বাচনী কৌশল না থাকাকেই এ পরাজয়ের জন্যে দায়ী মনে করছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।  

বিষয়টি স্বীকার করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারাও। তাঁদের একজন কবিরুল ইসলাম শিকদার বলেন, দলের ভেতরকার  কোন্দলই এ পরাজয়ের পেছনকার বড় কারণ। 

তবে, নিজের এমন হারের জন্য নির্বাচন কমিশনের ভূমিকার ব্যাপারে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতান সীমা।
 

এই বিভাগের আরো খবর

বিএনপির এমপি হারুনের ৫ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: বিএনপির যুগ্ম...

বিস্তারিত
শামীম ও খালেদের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক: জ্ঞাত আয় বহির্ভূত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *