ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪

2018-02-21

, ৫ জমাদিউল সানি ১৪৩৯

চট্টগ্রামবাসীর নতুন ভোগান্তি ধুলাবালি

প্রকাশিত: ১০:০১ , ২৯ জানুয়ারী ২০১৮ আপডেট: ০৪:২১ , ২৯ জানুয়ারী ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি : বড় বড় গর্ত আর ভাঙা সড়কের যন্ত্রণার সাথে চট্টগ্রামের মানুষের নতুন ভোগান্তির নাম ধুলাবালি। এতে চরম দুর্ভোগ সয়ে পথ চলতে হচ্ছে নগরবাসীকে। বাড়ছে শ্বাস কষ্টসহ নানা স্বাস্থ্যঝুঁকি।

ধুলো-ধুসরিত দৃশ্য চোখে পড়ে বন্দরনগরী চট্টগ্রামের আগ্রাবাদ এক্সেস রোডে। ধুলাবালিতে ঝাপসা হয়ে আসে দৃষ্টিসীমা। সারা বছর ভাঙ্গা সড়কের ভোগান্তির পাশাপাশি এখন ধুলির দুর্ভোগ যোগ হয়েছে নগরবাসী ও পথচারিদের জন্য। দিনের পর দিন এ অসহনীয় কষ্ট সইছেন তারা। পুরো চট্টগ্রাম নগরীই এখন ভাঙ্গা রাস্তা আর বিভিন্ন উন্নয়ন কাজের কারণে ধুলায় আচ্ছন্ন।

অতিরিক্ত ধুলাবালির কারণে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে নগরবাসী। শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার আশংকা বাড়ছে বলে জানান চিকিৎসকরা।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন জানালেন, ধুলাবালি নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে বিভিন্ন সংস্থাকে চিঠি দেয়া হয়েছে। সিটি কার্পোরেশনের পক্ষ থেকেও উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানান মেয়র।

সংস্কার ও উন্নয়ন কাজের জন্য নগরীর বিভিন্ন রাস্তা কাটছে ওয়াসা, সিডিএ, সড়ক ও জনপথ এবং সিটি কর্পোরেশন। সমন্বিতভাবে এসব কাজ না হওয়ায় সময় লাগছে বেশি। আর দুর্ভোগ সইছেন নগরবাসী।

 

এই বিভাগের আরো খবর

কুড়িগ্রামের সোনাহাট বন্দরে চালু হয়নি ইমিগ্রেশন ব্যবস্থা

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দর তিন বছর আগে চালু হলেও এখনো চালু হয়নি ইমিগ্রেশন ব্যবস্থা। ফলে বাংলাদেশ ও ভারতের...

ব্যক্তিস্বার্থে ব্যবহারের অভিযোগ

শেরপুরে কমিউনিটি ক্লিনিকের সোলার বিদ্যুৎ নিয়ে অনিয়ম

শেরপুর প্রতিনিধি: বিদ্যুৎবঞ্চিত জনগোষ্ঠীর জন্য স্থাপন করা হলেও শেরপুরের নকলায় কমিউনিটি ক্লিনিকের সোলার প্যানেল ব্যবহার হচ্ছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is