ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫

2018-08-20

, ৮ জিলহজ্জ ১৪৩৯

সাংবাদিকতার সুরক্ষায় ডিজিটাল নিরাপত্তা আইনে প্রয়োজনে পরিবর্তন

প্রকাশিত: ০২:১২ , ০৬ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৮:১৮ , ০৬ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা সাংবাদিকদের নিয়ন্ত্রণ করার জন্য করা হয়নি জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক জানালেন, প্রয়োজনে এই আইনে পরিবর্তন আনা হবে। সকালে, ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে একথা বলেন তিনি। এদিকে, উচ্চ আদালতে অনিয়মের ব্যাপারে অ্যাটর্নি জেনারেলের অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য প্রধান বিচারপতিকে অনুরোধ করা হয়েছে বলেও জানান আইনমন্ত্রী।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ল’রিপোর্টার্স ফোরাম আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দেন আইনমন্ত্রী আনিসুল হক। এসময় সাংবাদিকের নানা প্রশ্নের জবাব দেন তিনি।
ডিজিটাল আইনের ৩২ ধারা প্রসঙ্গে আইনমন্ত্রী জানান, এই আইন সাংবাদিকতার জন্য বাধা হয়ে দাঁড়াবে না। তবে এই আইনের ফলে সাংবাদিকরা পেশাগত কাজে বাধার মুখোমুখি হলে প্রয়োজনে আইনে উপধারা যোগ করা হবে।

উচ্চ আদালতে অনিয়মের যে অভিযোগ সম্প্রতি অ্যাটর্নি জেনারেল করেছেন, সে ব্যাপারে আইনমন্ত্রী বলেন, বিষয়গুলো বিবেচনা করা প্রয়োজন। তাই প্রধান বিচারপতিকে তদন্ত করে এব্যাপারে ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলা প্রসঙ্গে তিনি বলেন, এই মামলার পেছনে সরকারের হাত রয়েছে বলে বিএনপি মিথ্যাচার করছে। তত্ত্বাবধায়ক সরকারের আমলে দায়ের করা এই মামলায় সরকারের কোনো হাত নেই।

অতীতের যে কোনো সময়ের চেয়ে আদালত এখন স্বাধীনভাবে কাজ করছে বলেও জানান আইনমন্ত্রী।

 

এই বিভাগের আরো খবর

তথ্য-প্রযুক্তি আইনের অবৈধ ব্যবহারের অভিযোগ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে সরকার বিতর্কিত তথ্য-প্রযুক্তি আইনের ব্যবহার...

১৫ আগস্টের পর প্রশ্নবিদ্ধ ও কলঙ্কিত করা হয় বিচার বিভাগকে

নিজস্ব প্রতিবেদক : দেশের বিচার বিভাগ সংবিধানের রক্ষক। কিন্তু ১৯৭৫ সালের আগস্টে বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের বিচার বিভাগ ও সর্বোচ্চ আদালতের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is