ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫

2018-11-13

, ৪ রবিউল আউয়াল ১৪৪০

গাজীপুরে কেন্দ্রের বাইরে গণিতের প্রশ্নসহ শিক্ষক আটক

প্রকাশিত: ০৬:১৭ , ১০ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৬:১৭ , ১০ ফেব্রুয়ারি ২০১৮

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে আজ শনিবার এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্রের বাইরে গিয়ে গণিতের প্রশ্নফাঁসের চেষ্টাকালে আটক হয়েছেন একজন শিক্ষক। 

আমজাদ হোসেন নামের ওই শিক্ষক, যিনি কেন্দ্র সহকারী সচিবের দায়িত্বে ছিলেন, তাঁর কাছে প্রশ্নপত্র পাওয়ায় তাঁকে আটক করেছে পুলিশ। আজ শনিবার গাজীপুরের মাওনা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা যায়, সকালে গণিত পরীক্ষা চলছিল। আধা ঘণ্টার এমসিকিউ পরীক্ষা প্রায় শেষ, এমন সময় আমজাদ হোসেন নাহিন শিক্ষার্থীদের দেওয়ার জন্য সংরক্ষিত লিখিত প্রশ্নপত্রের বান্ডিল থেকে একটি প্রশ্ন সরিয়ে নিজের পকেটে রাখেন। এ সময় কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা শ্রীপুর পুলিশের শিক্ষানবিশ উপপরিদর্শক নয়ন ভূঁইয়া ঘটনাটি দেখে ফেলেন। কিছুক্ষণের মধ্যেই ওই কেন্দ্র সহকারী সচিব প্রশ্নপত্রসহ কেন্দ্র থেকে বের হওয়ার জন্য পিয়ার আলী কলেজ ভেন্যুর মূল ফটকের বাইরে গেলে পুলিশের ওই কর্মকর্তাও তাকে অনুসরণ করতে থাকেন। ফটকের বাইরে গিয়ে প্রশ্নপত্রটি অন্য কাউকে হস্তান্তরের চেষ্টা করছিলেন আমজাদ। এ সময় শিক্ষককে প্রশ্নসহ হাতেনাতে ধরে ফেলেন পুলিশ কর্মকর্তা।

এ বিষয়ে পুলিশ জানায়, তাৎক্ষণিকভাবে শিক্ষক তার কাছে প্রশ্নপত্র থাকার বিষয়টি অস্বীকার করেন। পরে তাঁকে নিয়ে নির্দিষ্ট কক্ষে গিয়ে ওই কক্ষে সংরক্ষিত প্রশ্নপত্রগুলো গণনা করে একটি প্রশ্নপত্র কম পাওয়া যায়। পুলিশ ওই শিক্ষকের পকেট থেকে প্রশ্নটি উদ্ধার করেন। বিষয়টি কেন্দ্রসচিব শাহজাহান সিরাজকে জানান। কিছুক্ষণের মধ্যেই শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে এসে ওই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

কেন্দ্রের সচিব শাহজাহান সিরাজ বলেন, প্রশ্নসহ শিক্ষককে আটক করা হয়েছে। তাকে পরীক্ষা সংশ্লিষ্ট সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এছাড়া ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম। তিনি বলেন, তদন্তের স্বার্থে পরীক্ষাসংশ্লিষ্ট সব দায়িত্ব থেকে ওই শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে। এ বিষয়ে শিগগিরই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর

মুক্তি পেলেন আমীর খসরু মাহমুদ

চট্টগ্রাম প্রতিনিধি: নিরাপদ সড়ক আন্দালনের সময় ‘ফোনালাপ’ ফাঁসের ঘটনায় হওয়া এক মামলায় অভিযুক্ত হওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is