ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪

2018-02-21

, ৫ জমাদিউল সানি ১৪৩৯

নিজেদের কন্ডিশনের সুবিধা কাজে লাগাতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ- চন্দিকা হাথুরুসিংহে

প্রকাশিত: ০১:৩১ , ১১ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০১:৩১ , ১১ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক: নিজেদের কন্ডিশনের সুবিধা কাজে লাগাতে না পারার কারণেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ হেরেছে বলে মন্তব্য করেছেন সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহে। তবে, দেশের মাটিতে বাংলাদেশ সব সময়ই শক্তিশালী প্রতিপক্ষ বলে মনে করেন তিনি। এই সিরিজে বাংলাদেশের চেয়ে লঙ্কান স্পিনাররাই ভালো করেছে বলেও সাংবাদিকদের জানান হাথুরুসিংহে। 

দেশের মাটিতে ২০১৫ সালের পর এই প্রথম কোন দলের সাথে টেস্ট সিরিজ হারলো বাংলাদেশ। তবে, এবারের পরাজয়টা বাংলাদেশ দলকে অনেক বেশি লজ্জায় ডুবিয়েছে। এই মাঠে গত দুই বছরে বাংলাদেশ স্পিন তত্ত্ব দিয়েই ঘায়েল করেছিলো ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দলকে। এবারো সেই তত্ত্বে লঙ্কানদের কুপোকাত করতে চেয়েছিলো লাল সবুজের দলটি। কিন্তু, লঙ্কান অভিজ্ঞ স্পিনারদের বিরুদ্ধে লড়াই করতে পারেনি বাংলাদেশ। এ কারণে মাত্র আড়াই দিনেই বড় লজ্জার পরাজয় নিয়ে স্বাগতিকদের মাঠ ছাড়তে হয়। যদিও দুই ম্যাচ সিরিজের টেস্টে সর্বোচ্চ রান এসেছে মুমিনুলের ব্যাট থেকে। আর সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। বাংলাদেশ নিজেদের কন্ডিশনের সুবিধা নিতে ব্যর্থ হওয়ার কারণেই হেরেছে বলে মন্তব্য করেছেন দলটির সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহে। 

বাংলাদেশের এই দলটির ভালো করার যথেষ্ট সম্ভাবনা রয়েছে বলেও মনে করেন তিনি। তবে স্বাগতিক ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণ অবাক হরেছে হাথুরুসিংহেকে। 

আগামী ১৫ ফেব্র“য়ারি থেকে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টি- টোয়েন্টি সিরিজ। 
 

এই বিভাগের আরো খবর

দল থেকে বাদ পড়ে আত্মহত্যা পাকিস্তানি ক্রিকেটারের!

ডেস্ক প্রতিবেদনঃ করাচির অনূর্ধ্ব-১৯ দল থেকে বাদ পড়ে আত্মহত্যা করেছেন পাকিস্তানের তরুণ ক্রিকেটার মোহাম্মদ জারাইব।সোমবার গলায় ফাঁস দিয়ে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is