ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

2019-02-20

, ১৪ জমাদিউস সানি ১৪৪০

ফেনীতে জাল ডলারসহ নাইজেরিয়ান আটক

প্রকাশিত: ০২:০১ , ১১ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০২:০১ , ১১ ফেব্রুয়ারি ২০১৮

ফেনী প্রতিনিধি: ফেনীর ছাগলনাইয়ায় প্রতারণার অভিযোগে জাল ডলারসহ নাইজেরিয়ার একজন নাগরিককে আটক করেছে পুলিশ। রোববার ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার জানান, শনিবার রাতে উপজেলার পশ্চিম পাঠানগড় গ্রামের হাজি বাড়ি থেকে সাবিনাস সিনেডো (৪৪) নামে ওই নাইজেরিয়ানকে আটক করা হয়। 

ছাগলনাইয়া থানার ওসি এম মোর্শেদ আরও বলেন, ‘‘তাকে ছাগলনাইয়া থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অনলাইনে ব্যবসার সুবাদে উপজেলার অবসরপ্রাপ্ত কাস্টমস কর্মকর্তা জালাল উদ্দিনের সাথে সিনেডোর পরিচয় হয়।’’

ওসি বলেন, “সিনেডো টাকার বিনিময়ে ডলার ও স্বর্ণ বাবদ ১৫ লাখ টাকা তার ব্যাংক অ্যাকাউন্টে পাঠাতে বললে এই টাকা জালাল গত মাসে পাঠিয়ে দেয়। এর থেকে জালালের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন সিনেডো। পরে থানায় প্রতারণা বিষয়টি জানান জালাল। কিছুদিন আগে জালাল সিনেডোর সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হয় এবং সিনেডোকে শনিবার তার গ্রামের বাড়িতে নিয়ে আসেন। পরে বেশ কিছু জাল ডলারসহ তাকে আটক করা হয়।”

ওসি মোর্শেদ আরও জানায়, চলতি বছরের ১২ জানুয়ারি বাংলাদেশে আসার জন্য নাইজেরিয়ার নাগরিক ভিসা সংগ্রহ করেন। গত ২৪ জানুয়ারি সে বাংলাদেশে আসে। পুলিশ তার জাল ডলার, পাসপোর্ট, মোবাইল ফোনসহ দুটি ব্যাগ জব্দ করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি ।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is