ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪

2018-02-19

, ৩ জমাদিউল সানি ১৪৩৯

টি-টোয়েন্টি সিরিজেও থাকবেন না সাকিব

প্রকাশিত: ০৪:১৭ , ১১ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৪:১৯ , ১১ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক:  রোববার বাংলাদেশ অধিনায়ক  শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও নিজের খেলার সম্ভাবনা নেই বললেই চলে বলে জানালেন সাকিব আল হাসান। রোববার মাঠের বাইরে  দুর্নীতি দমন কমিশনের আয়োজনে কমিশনের শুভেচ্ছা দূত হিসেবে মনোনীত হওয়া বিষয়ে এক অনুষ্ঠানে একথা জানালেন সাকিব।

অথচ শনিবার নির্বাচকদের ঘোষিত দলে রাখা হয়েছিল সাকিব আল হাসানকে। 

আঙুলের চোটে আপাতত মাঠে নেই সাকিব।

সাকিব জানান, “আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে কিনা জানি না। তবে টি-টোয়েন্টি সিরিজ খেলার সম্ভাবনা বোধহয় আমরা নেই। ডাক্তার বলেছেন যে কমপক্ষে আরও দুই সপ্তাহ সময় লাগবে। তার মানে এই সিরিজ খেলা হচ্ছে না। দুই সপ্তাহের ভেতরে সুস্থ হয়ে, আবার রিহ্যাব করে পুরো অনুশীলন করে শ্রীলঙ্কাতে আমাদের যে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে হবে, সেটাতে খেলতে পারব।”

গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট নিয়ে ছিটকে যান সাকিব। খেলতে পারেননি টেস্ট সিরিজে। গোটা সিরিজেই তার অভাব প্রচণ্ডভাবে অনুভব করেছে দল।

সাকিব বলেন, “পেশাদার ক্রিকেটার হিসেবে মাঠে থাকতে না পারলে তো খারাপ লাগেই। এটার ওপর আমার হাতও নেই যে কিছু করতে পারব। চিন্তা করেছি যে, এটাই হয়ত নিয়তিতে ছিল। কিছু কিছু ব্যাপারে আসলে কি হলে কী হতো, এটা চিন্তা করা যাবে না। ভাগ্যের ওপর ছেড়ে দিতে হয়। তবে একজন খেলোয়াড় যদি খেলতে না পারে, সেই অনুভূতি বলে বোঝানোর নয়।”

তিনি বলেন, “টেস্টে আমাদের সবারই লক্ষ্য ছিল জয়। অবশ্যই একটু হতাশ। আমার মনে হয় ক্রিকেটাররা সবাই হতাশ। কিন্তু ক্রিকেটে সবসময় চাওয়ামত ফল আসে না।”

সাকিব বলেন, ``আমি খুবই আশাবাদী যে টি-টোয়েন্টি দিয়ে ঘুরে দাঁড়াব। এখানে একটা ওভারই খেলা বদলে দিতে পারে। টি-টোয়েন্টিতে কেউ ফেভারিট হয়ে নামে না। আয়ারল্যান্ডের সাথে অস্ট্রেলিয়া বা ভারত যদি খেলে, তাও ফেভারিট না। টি-টোয়েন্টির মজাটাই এখানে। আমি বলব এখানে কেউ ফেভারিট না, যারা ভাল খেলবে তারাই জিতবে।”

তিনি বলেন, “আমি আমার দল নিয়ে আশাবাদী, কারণ এই দল ভাল করার সামর্থ্য রাখে। এখানে যারা আছেন, সবাই পারফরমার। বিশেষ করে যারা নতুন এসেছে, তারা বিপিএলে খুব ভাল করেছে বলে এসেছে। বিপিএলে আন্তর্জাতিক খেলোয়াড়দের সাথে খেলে অবস্থাটা বুঝে গেছে। তাদের ভয় পাওয়ার কোনো কারণ নেই। আমি চাই সবাই স্বাধীনতা নিয়ে খেলুক, দলের জন্য ভাল কিছু করার চেষ্টা থাকুক।”

আগামী বৃহস্পতিবার মিরপুরে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। পরেরটি হবে সিলেটে রোববার ।

এই বিভাগের আরো খবর

টস জিতে বোলিং করছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। অপ্রত্যাশিতভাবে একের পর এক হারে এবার ঠাণ্ডা মাথায়...

ট্রান্স তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টির ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক : ট্রান্স তাসমান ত্রিদেশীয় টোয়েন্টি টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতার ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। হ্যামিলটনে গ্রুপ পর্বের শেষ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is