ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

2019-02-20

, ১৪ জমাদিউস সানি ১৪৪০

দিয়াজ হত্যার আসামি চবি শিক্ষক আনোয়ার বরখাস্ত

প্রকাশিত: ০৫:৫৭ , ১১ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৫:৫৭ , ১১ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি: ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলায় কারাগারে আটক থাকার পর এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর পদ থেকে সাময়িক বরখাস্ত হলেন আনোয়ার হোসেন চৌধুরী।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্মচারী সংবিধি অনুযায়ী তাকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করে রোববার।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ গণমাধ্যমকে বলেন, “উপাচার্যের নির্দেশে কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধির ১৫ (এ) ধারা অনুযায়ী আনোয়ার হোসেনকে বরাখাস্ত করা হয়েছে।”

আদেশে বলা হয়, ১৮ ডিসেম্বর থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত আনোয়ার হোসেনকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এসময়ে তিনি বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী জীবিকা ভাতা পাবেন।

উচ্চ অদালত থেকে নেওয়া ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন শেষ হওয়ার পর গত বছরের ১৮ ডিসেম্বর আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার। আদালত সে আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসে নিজের বাসা থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

প্রথম ময়নাতদন্ত প্রতিবেদনে ঘটনাটিকে ‘আত্মহত্যা’ উল্লেখ করা হলেও দিয়াজের মা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী জাহেদা আমিন চৌধুরী তা প্রত্যাখ্যান করে আদালতে হত্যা মামলা করেন। 

দিয়াজের মায়ের করা মামলায় আলমগীর টিপুসহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমান ও সাবেক ১০ নেতা-কর্মীর সঙ্গে তৎকালীন সহকারী প্রক্টর আনোয়ারকেও আসামি করা হয়।

 

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is