ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫

2018-11-13

, ৪ রবিউল আউয়াল ১৪৪০

চিকিৎসাসেবায় ব্যতিক্রমী উদ্যোগ চট্টগ্রামের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান শেভরনের

প্রকাশিত: ১০:৩৮ , ১২ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৩:৫৬ , ১২ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি : বাণিজ্যিক দৃষ্টিভঙ্গীর বাইরে এসে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে চিকিৎসাসেবাকে সবার নাগালে পৌঁছে দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে চট্টগ্রামের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান শেভরন। শিক্ষার্থী থেকে শুরু করে সমাজের সর্বস্তরের পেশাজীবি মানুষকে, সাশ্রয়ী মূল্যে রোগ নির্ণয়ের জন্য ডায়াগোনসিস সেবা দিতে শেভরন চালু করেছে বিশেষ কর্ণার। ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বন্দরনগরীর সকল শ্রেণী পেশার মানুষ।

চিকিৎসার মত মানবিক সেবার সৌন্দর্য বাড়িয়ে দেয় সাধারণ মানুষকে সেবা প্রদানের জন্য নেয়া বিভিন্ন কল্যাণমুলক পদক্ষেপ। এমনি একটি উদ্যোগ নিয়েছে চট্টগ্রামের রোগ নির্ণয় প্রতিষ্ঠান শেভরন। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে সিনিয়র সিটিজেন থেকে শুরু করে স্কুল কলেজের শিক্ষার্থীদের জন্য স্বল্পব্যায়ে এবং অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

শেভরনের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার এ এ গোলাম মর্তুজা হারুণ জানালেন, সাধারণ মানুষের জন্য ক্যাম্প করে স্বাস্থ্যসেবা প্রদানের পরিকল্পনাও নেয়া হয়েছে।

৩৪ বছর আগে বন্দরনগরীতে যাত্রা শুরু করে ডায়াগনোসিস সেন্টার শেভরন। তিন দশক আগেই রোগ নিরুপণে ডিজিটাল পদ্ধতি ব্যবহার করা শুরু করে প্রতিষ্ঠানটি, যা চট্টগ্রামে সর্বপ্রথম। শরীরের সব ধরনের পরীক্ষা নীরিক্ষার সুবিধা সাধারণের নাগালে পৌঁছে দিতে  নগরীর বিভিন্ন স্থানে গড়ে তুলে ৯টি সেন্টার। দৈনিক কয়েক হাজার মানুষকে রোগ নিরুপণ ও বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে দেয়া হচ্ছে স্বাস্থ্যসেবা। নগরীর বাইরেও আনোয়ারা এবং হাটহাজারীতে গড়ে তোলা হচ্ছে সর্বাধুনিক যন্ত্রপাতি সম্বলিত আরও ২টি সেন্টার।

চট্টগ্রামের মানুষ যাতে ঘরের কাছেই নির্ভুলভাবে রোগ নির্ণয় সেবা পায়, সেজন্য আধুনিক যন্ত্রপাতি ও বিশেষায়িত স্বাস্থ্যসেবা প্রদানে অগ্রণী ভূমিকা রাখতে চায় শেভরণ।

সর্বস্তরের মানুষের চিকিৎসা সেবার গন্তব্য হিসেবে শেভরনকে গড়ে তুলতে চলছে নানান আয়োজন। বাণিজ্যিক ধারণার বাইরে এসে  স্বাস্থ্যসেবা নিশ্চিত করার এই প্রয়াসকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

 

এই বিভাগের আরো খবর

আসন নিয়ে দর কষাকষি চায় না ১৪ দল

নিজস্ব প্রতিবেদক : আসন নিয়ে দর কষাকষি নয়, ১৪ দলের লক্ষ্য প্রার্থীর বিজয়। এভাবেই ঐকমত্য হয়েছে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের শরিক দলের নেতাদের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is