ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-22

, ৭ রমজান ১৪৩৯

চরিত্রের প্রয়োজনেই পর্দার সামনে আসেন শাহরুখ

প্রকাশিত: ০১:১৪ , ১২ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০১:১৪ , ১২ ফেব্রুয়ারি ২০১৮

বিনোদন ডেস্ক: চরিত্রের প্রয়োজনেই নাকি সব সময় পর্দার সামনে উপস্থিত হয়েছেন শাহরুখ খান। সম্প্রতি এনডিটিভিতে প্রকাশিত এক সাক্ষাতকারে শাহরুখ বলেন, “চলচ্চিত্রজীবনে কোনো দিন নাকি বাছাই করে তিনি ছবি করেননি। ছবিগুলোই তাকে বেছে নিয়েছে। ছবির গল্পের প্রয়োজনেই পর্দায় তার উপস্থিতি।”

তিনি বলেন, ৫২ বছরের এ অভিনেতা মনে করেন, প্রত্যেকেরই নিজস্ব ভালো লাগা রয়েছে। কোনো ছবি করার সময় চরিত্রের সঙ্গে আন্তরিকতা খুঁজে পেলে তবেই ছবিটি করা উচিত।

সমাজকে বার্তা দিয়ে তৈরি ছবিগুলো সম্পর্কে শাহরুখের অভিমত, বার্তাবহনকারী ছবিগুলোয় বিনোদনের ছোঁয়া থাকাটা জরুরি। তবেই সেই ছবির প্রতি দর্শকের আলাদা আকর্ষণ থাকবে। তিনি আরও জানান, কোনো দিনই অভিনয়কে রুটিনে বাঁধা কাজ বলে মনে করেননি। সব সময়ই কাজকে দেখেছেন নেশা হিসেবে। তাই ছবি নির্বাচনের ধারেকাছেও যান না তিনি।

শাহরুখের বিশ্বাস, যদি কোনো বিষয়বস্তু নিয়ে ছবিতে বার্তা দেওয়া হয় এবং দর্শকদের কৌতুকের সঙ্গে বিষয়টি তুলে ধরা হয়, তবে ছবিটি ভালোই হয়। ‘কখনো কখনো ছবিগুলো বেশ ভালো চলে, দর্শকদের কাছে অগ্রাধিকার পায়, কখনো কখনো বা চলে না, এর সঙ্গে আমি মানিয়ে নিই।’

‘চাক দে ইন্ডিয়া’ সিনেমার কথা স্মরণ করে শাহরুখ বলেন, অনেকেই এ ছবি সম্পর্কে আতঙ্কিত ছিলেন! তবে শাহরুখের বিশ্বাস ছিল হবে..., আর পরেরটা তো ইতিহাস।

কিং খান বলছিলেন, ‘আমার বাবা হকি খেলতেন। কেউ জানে না আমিও হকি খেলেছি। হকি নিয়ে ছবির প্রসঙ্গে প্রত্যেকেই বলেছিল যে এটি এখন পর্যন্ত (সেই সময়) ছিল সবচেয়ে খারাপ ছবি। ছবিতে নেই কোনো নায়িকা, নারী খেলোয়াড়ের ভূমিকায় যাদের পর্দায় দেখা যাবে তারাও নতুন, ছবির গানও ভালো না এবং আমার লুক নিয়েও অনেকে চিন্তিত ছিলেন। এরপরও তৈরি হয় “চাক দে ইন্ডিয়া”।’

‘চাক দে ইন্ডিয়া’-তে কবির খানের চরিত্রটিকে অন্য মাত্রায় নিয়ে যান শাহরুখ খান। কিন্তু খেলা নিয়ে ছবি দর্শক গ্রহণ করবে কি না, এই দোলাচলে এ ছবি কবির খানের চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ‘বজরঙ্গি ভাইজান’ সালমান খান। পরে আদিত্য চোপড়ার সুপারহিট এ ছবি বলিউডে নতুন এক অধ্যায়ের জন্ম দেয়।

ফ্যান তারকা এও বলেন, ‘এটার অর্থ আবার এই না যে আমি হকি নিয়ে আরেকটি ছবি করব...আমরা সবাই কল্পনাশক্তি কাজেকর্মের মধ্য দিয়ে পর্দায় তুলে ধরে ব্যবসা করি। ঠিক গাড়ির ক্ষেত্রেও তেমনই।’ অটো এক্সপোতে গাড়ি নিয়ে না বললে কেমন হয়, তাই বোধ হয় শেষ বাক্যটি বললেন সর্বশেষ ২০১৩ সালের সুপারডুপার হিট হওয়া “চেন্নাই এক্সপ্রেস” তারকা।

এই বিভাগের আরো খবর

অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই

নিজস্ব প্রতিবেদক : অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই। উত্তরার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। দুপুরে হৃদরোগে আক্রান্ত হলে...

চলে গেলেন অভিনেত্রী তাজিন আহমেদ 

বিনোদন ডেস্ক: চলে গেলেন অভিনেত্রী বাংলাদেশের একসময়ের জনপ্রিয় মুখ ও অভিনেত্রী তাজিন আহমেদ (ইন্নল্লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বিকেল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is