ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫

2019-02-22

, ১৬ জমাদিউস সানি ১৪৪০

পরীক্ষা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে মোবাইলফোন পেলে গ্রেপ্তার

প্রকাশিত: ০৩:৩০ , ১২ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৩:৩০ , ১২ ফেব্রুয়ারি ২০১৮

ডেস্ক প্রতিবেদন: এসএসসি ও সমমানের পরীক্ষা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে কিংবা পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোনসহ কাউকে পাওয়া গেলে তাকে তাৎক্ষণিকভাবে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে সরকার।

নির্দেশনায় বলা হয়েছে, গত ১ ফেব্রুয়ারি থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে সব পরীক্ষার্থীদের আবশ্যিকভাবে পরীক্ষার হলে প্রবেশ করে আসন গ্রহণ করার নির্দেশনা দেওয়া হলেও বর্ণিত সময়ের পরেও কিছু কিছু কেন্দ্রে পরীক্ষার্থীরা প্রবেশ করছে। এছাড়া পরীক্ষা কেন্দ্রের আশেপাশে অনেকেই স্মার্টফোন নিয়ে ঘোরাফেরা করছে।

নির্দেশনায় জোর দিয়ে বলা হয় “পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে সব পরীক্ষার্থীর আবশ্যিকভাবে পরীক্ষার হলে প্রবেশ ও আসন গ্রহণ নিশ্চিত করা, উক্ত সময়ের পর কোনো পরীক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া যাবে না”।

পরীক্ষা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে কিংবা পরীক্ষা কেন্দ্রের ভেতরে মোবাইল ফোনসহ কাউকে পাওয়া গেলে তাকে তাৎক্ষণিকভাবে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর

ডাকসু নির্বাচনে সরগরম ক্যাম্পাস, ৯ বছর পর মধুর ক্যান্টিনে ছাত্রদল

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে ধীরে ধীরে সরগরম হয়ে উঠছে ক্যাম্পাস। দীর্ঘ নয়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is