ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪

2018-02-19

, ৩ জমাদিউল সানি ১৪৩৯

চট্টগ্রাম আইনজীবী সমিতিতে বিএনপি-জামায়াত সংখ্যাগরিষ্ঠ

প্রকাশিত: ০৪:১৩ , ১২ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৪:১৩ , ১২ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ পদে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছেন।

সমিতির মোট ১৯টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১২টি পদে বিএনপি-জামায়াতের আইনজীবীরা এবং সভাপতিসহ বাকি সাতটি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছেন।

রোববার গভীর রাতে এই নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার নাজমুল আহসান খান আলমগীর।

গণমাধ্যমকে তিনি জানান, সভাপতি পদে শেখ ইফতেখার সাইমুল চৌধুরী একহাজার ৩৩৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী এ এস এম বদরুল আনোয়ার পেয়েছেন এক হাজার ৭৪ ভোট।

সাধারণ সম্পাদক পদে নাজিম উদ্দিন চৌধুরী এক হাজার ৪৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আবু হানিফ পেয়েছেন ৬৪৪ ভোট।

আইনজীবী ঐক্য পরিষদের অন্য জয়ীরা হলেন- সহ-সভাপতি নুরুদ্দিন আরিফ চৌধুরী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হাসনা হেনা, অর্থ সম্পাদক শফিউল হক চৌধুরী, পাঠাগার সম্পাদক নুরুল করিম। নির্বাহী সদস্য মো. লোকমান, আকিব চৌধুরী, এইচ এস সোহরাওয়ার্দী, এনামুল হক, হাসান কায়েস, এহছানুল হক ও মো. ইয়াছিন জয়ী।

সমন্বয় পরিষদের জয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি ছুরত জামাল, সহ-সাধারণ সম্পাদক ইয়াছিন খোকন এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে রাশেদুল আলম। নির্বাহী সদস্য প সেলিনা আক্তার, ইয়াছিন মাহমুদ তানজীল ও ফারহানা রবিউল লিজা।

এবারের নির্বাচনে তিন হাজার ৭৩৭ জন ভোটারের মধ্যে মোট তিন হাজার ৮৫ জন ভোট দেন।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is