ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫

2018-08-20

, ৮ জিলহজ্জ ১৪৩৯

আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে: মওদুদ

প্রকাশিত: ০৪:৫২ , ১২ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৪:৫২ , ১২ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক: আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা হবে বলে জানিয়েছেন দিলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আগামী নির্বাচনে বেগম জিয়া এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবেন।

আজ সোমবার দুপুরে সুপ্রিম কোর্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ কর্মসূচিতে মওদুদ এসব কথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রতিবাদে আয়োজিত এ কর্মসূচিতে মওদুদ বলেন, দেশে একনায়কতন্ত্র চলছে। আইনজীবীরা আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে কারামুক্ত করবেন। একই সঙ্গে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে তাঁরা কাজ করে যাচ্ছেন।

এসময় আরও বক্তব্য দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন, আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, তৈমূর আলম খন্দকার, আবেদ রেজা, রফিকুল ইসলাম রাজা, বদরুদ্দৌজা বাদল, গাজী কামরুল ইসলাম সজল, রাশেদা আলম ঐশী ও শরীফ উ আহমেদ প্রমুখ।

গত ৮ ফেব্র“য়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধু হত্যার ৪৩ বছর পরও বিচার হয়নি পরিকল্পনাকারীদের

কূটনৈতিক প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর আদালতে বিচার কার্যক্রম শেষ হলেও হত্যার পরিকল্পনাকারীদের বিচার...

নির্বাচন প্রক্রিয়া পরিবর্তনের সম্ভাবনা নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের যে কোনো সংকট মোকাবেলায় প্রৎস্তুত রয়েছে তার দল ও...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is