ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪

2018-02-19

, ৩ জমাদিউল সানি ১৪৩৯

আন্দোলনের মাধ্যমেই খালেদাকে মুক্ত করা হবে: বিএনপি

প্রকাশিত: ০২:৩৫ , ১৩ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০২:৩৫ , ১৩ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক: আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করার ঘোষণা দিয়েছেন বিএনপির সিনিয়র নেতারা। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে এখন বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার পায়তারা করছে বলেও দাবি করেন তাঁরা। নয়াপল্টনে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে বিএনপি নেতারা এসব কথা বলেন। এসময় বিএনপি ও খালেদা জিয়াকে ছাড়া আগামী নির্বাচন হতে দেওয়া হবেনা বলেও হুঁশিয়ার করে দেন বিএনপি নেতারা। 

দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সাজার প্রতিবাদ ও বেগম জিয়ার মুক্তির দাবিতে এই অবস্থান কর্মসূচির আয়োজন করে বিএনপি। পূর্বঘোষিত কর্মসূচির দ্বিতীয় দিনে সারাদেশেই এ কর্মসূচি পালন করছে দলটি। এতে অংশ নিয়ে বিএনপি’র সিনিয়র নেতারা বলেন, রাজনৈতিকভাবে ফায়দা হাসিল করতে মিথ্যে মামলায় তাঁদের দলের চেয়ারপারসনকে সাজা দিয়ে কারাগারে নিয়েছে সরকার। এসময় পরিত্যক্ত ভবনে সাবেক প্রধানমন্ত্রীকে রাখা সংবিধান পরিপন্থী বলেও মন্তব্য করেন তাঁরা।

বিএনপির সিনিয়র নেতারা বলছেন, আগামী জাতীয় নির্বাচন থেকে দূরে রাখতেই সরকারের এই ষড়যন্ত্র। বেগম জিয়ার জনপ্রিয়তাকে হেয় করতেই এখন আবার বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে দীর্ঘদিন আটকে রাখার ষড়যন্ত্র চলছে বলেও অভিযোগ করেন তারা।

এদিকে একই দাবিতে দেশের বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূিচ পালন করেছে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এই বিভাগের আরো খবর

খালেদা প্রার্থীতার যোগ্যতা হারালে সরকারের কিছু করার নেই

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আদালতের নির্দেশে খালেদা জিয়া নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্যতা হারালে সেখানে সরকারের করার কিছু নেই বলে জানিয়েছেন...

গণ-অভ্যুত্থানের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গণ-অভ্যুত্থানের মাধ্যমে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is